বৃত্তি ও সংবর্ধনা প্রদান

২০১৯ সালের এসএসসি/ দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীর সংবর্ধনা

সম্প্রতি যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে আইডিইবি ভবন, কাকরাইল, ঢাকায় ২০১৯ সালের এসএসসি/ দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সুবিধা বঞ্চিত, দরিদ্র ও প্রতিবন্ধি অথচ মেধাবী ছাত্র-ছাত্রী এবং যমুনা ব্যাংকের নির্বাহী/ কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের  সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর সাবেক চেয়ারম্যান, বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতিক,এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান, পরিচালক মোঃ ইসমাইল হোসেন সিরাজী,  ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম । সন্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদসহ ঢাকা ও তার আশপাশের জেলা সমুহের শাখা প্রধান ও কর্মকর্তা, কর্মচারীবৃন্দ । অনুষ্ঠানে ১২০জন  ছাত্রছাত্রীকে বৃত্তি প্রদান করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান-২০১৮
সম্প্রতি যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ, কাকরাইল, ঢাকা এ ২০১৮ সালের এসএসসি/দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সুবিধা বঞ্চিত দরিদ্র, প্রতিবন্ধি অথচ মেধাবী ছাত্র/ছাত্রী এবং ব্যাংকের নির্বাহী/কর্মকর্তা/কর্মচারী সন্তানদের সংর্বধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ কে এম মুশাররফ হুসাইন।  সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ।  এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক  মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক এ. কে. এম.সাইফুদ্দীন আহমেদ, মোহাম্মদ শহীদুল ইসলাম, মোঃ মোফাজ্জল হোসেন, মোঃ আব্দুস সালামসহ নির্বাহী ও বৃহত্তর ঢাকা অঞ্চলের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ। অনুষ্ঠানে  প্রতিবছরের মতো এবারও ১১৬  জন শিক্ষার্থীকে সংর্বধনা ও প্রত্যেককে বই কেনা বাবদ এককালীন নগদ ৫০০০ টাকা, যাতায়ত বাবদ ২০০০ টাকা প্রদান করা হয় এবং মাসিক ১০০০ টাকা বৃত্তি প্রদানের ঘোষনা প্রদান করা হয়।
যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান-২০১৭

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ২০১৭  সালের এস. এস. সি. এবং দাখিল পরীক্ষায় জিপিএ পাঁচ প্রাপ্ত অথচ সুবিধা বঞ্চিত ও প্রতিবন্ধি মেধাবী ছাত্র-ছাত্রী এবং যমুনা ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের পরিচালক কানুতোষ মজুমদার। এছাড়াও উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও মির্জা ইলিয়াস উদ্দিন আহাম্মদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাইফুদ্দিন আহমদ, মোহাম্মাদ শাহিদুল ইসলাম, মোঃ মোফাজ্জল হোসেন, মোঃ আব্দুস সালামসহ নির্বাহী ও ব্যাংকের প্রায় ১২০০ কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
অনুষ্ঠানে ১১৬ জন শিক্ষার্থীকে সংবর্ধনা ও প্রত্যেককে বই কেনা বাবদ এককালীন নগদ টাকা ৫০০০/-, যাতায়াত বাবদ টাকা ২০০০/- প্রদান করা হয় এবং প্রতিমাসে টাকা ১০০০/- করে বৃত্তি দেয়ার ঘোষণা দেয়া হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান ও মাদক বিরোধী সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ২০১৬  সালের এস. এস. সি. এবং দাখিল পরীক্ষায় জিপিএ পাঁচ প্রাপ্ত অথচ সুবিধা বঞ্চিত ও প্রতিবন্ধি মেধাবী ছাত্র-ছাত্রী এবং যমুনা ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়। একই সাথে "মাদকের ভয়াবহতা নিরসনে আমাদের করণীয়" শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৯৩ জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের ও যমুনা ব্যাংক পর্ষদের নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। এছাড়াও উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক  মির্জা ইলিয়াস উদ্দিন আহাম্মদ, এ কে এম সাইফুদ্দিন আহমদ এবং মোঃ হাবিবুর রহমানসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

যমুনা ব্যাংক ফাউন্ডেশন ১০১ জন ছাত্রছাত্রীকে সংবর্ধনা ও বৃত্তি প্রদান করেছে

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ২০১৫  সালের এস. এস. সি. এবং দাখিল পরীক্ষায় জিপিএ পাঁচ প্রাপ্ত অথচ সুবিধা বঞ্চিত ও প্রতিবন্ধি মেধাবী ছাত্র-ছাত্রী এবং যমুনা ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১০১ জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম। এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ উদ্দিন আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক  মির্জা ইলিয়াস উদ্দিন আহাম্মদ, এ কে এম সাইফুদ্দিন আহমদ এবং মোঃ হাবিবুর রহমান।

১১৯ ছাত্রছাত্রীকে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সংবর্ধনা ও বৃত্তি প্রদান

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ২০১৪  সালের এস. এস. সি. এবং দাখিল পরীক্ষায় জিপিএ পাঁচ প্রাপ্ত অথচ সুবিধা বঞ্চিত ও প্রতিবন্ধি মেধাবী ছাত্র-ছাত্রী এবং যমুনা ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১১৯ জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান শাহীন মাহমুদ । উল্লেখ্য, এ বছর বৃত্তি প্রদান বাবদ যমুনা ব্যাংক ফাউন্ডেশনের খরচ হবে ৫৬ লক্ষ টাকা মাত্র। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  যমুনা ব্যাংক ট্রেনিং একাডেমীর ডিরেক্টর জেনারেল মোঃ মতিয়র রহমান, উপ-ব্যবস্থাপনা পরিচালক  মির্জা ইলিয়াস উদ্দিন আহাম্মদ এবং মোসলেহ উদ্দিন আহমেদ।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সংবর্ধনা ও বৃত্তি প্রদান

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ২০১৩ সালের এস. এস. সি. এবং দাখিল পরীক্ষায় জিপিএ পাঁচ প্রাপ্ত অথচ সুবিধা বঞ্চিত ও প্রতিবন্ধি মেধাবী ছাত্র-ছাত্রী এবং যমুনা ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫৪ জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান  ।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সংবর্ধনা ও বৃত্তি প্রদান

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ২০১২ সালের এস. এস. সি. এবং দাখিল পরীক্ষায় জিপিএ পাঁচ প্রাপ্ত অথচ সুবিধা বঞ্চিত ও প্রতিবন্ধি মেধাবী ছাত্র-ছাত্রী এবং যমুনা ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৬৫ জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান মোঃ মাহমুদুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। এছাড়াও উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মতিয়র রহমান, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবুল শাহজাহান এবং মোঃ মোজাম্মেল হোসেন।

হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান প্রকল্প

আমাদের দেশের সুবিধাবঞ্চিত হত-দরিদ্র শ্রেণীর মধ্যেও ছাই চাপা আগুনের মতো প্রতিভাবান শিক্ষার্থীর অভাব নেই। আবার কখনও দেখা যায় অনেক মেধাবী শিক্ষার্থী তাদের শারিরীক প্রতিবন্ধকতাকে জয় করে অসাধারণ সাফল্য অর্জনে সক্ষম হয়। এহেন শিক্ষার্থীদের জীবনালেখ্য প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিক মিডিয়াতে প্রচারিত হয়। এমন শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করে আমরা তাদের জীবনযুদ্ধে অগ্রসর হওয়ার পথে সহায়ক ভুমিকা গ্রহণ করি। এ লড়্গ্যে প্রতি বছর আমরা এস.এস.সি পরীড়্গায় জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী অথচ হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত ছাত্র/ছাত্রীদেরকে বৃত্তি দিয়ে থাকি। আমাদের এই বৃত্তি এককালীন খরচ, বই কেনার খরচ এবং পড়ালেখার চলমান খরচ হিসাবে প্রদান করা হয়। আমাদের এই বৃত্তি প্রদান কর্মসূচী আগত দিনগুলোতেও চালু থাকবে। ২০০৭ সালে আমাদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের তৎকালীন গভর্নর ডঃ সালেহ উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওসমানী মিলনায়তনে গরীব ও মেধাবী ছাত্র/ছাত্রীদের মধ্যে বৃত্তি প্রদান করেন।

Events Calender