Under the initiative and funding of Jamuna Bank Foundation, from November 20, 2022, for 2 weeks at Munshiganj General Hospital, specialist doctors and plastic surgeons from Netherlands will provide free plastic surgery to the patients with cleft lip, palate and burns. Interested patients can register from any nearest branch/sub-branch of Jamuna Bank. Last date of registration is 15th November, 2022. Contact if required: Jamuna Bank Limited, Head Office, Gulshan, Dhaka. (Mobile: 01710381766)
চক্ষু শিবির, ডেন্টাল ক্যাম্প ও অন্যান্য চিকিৎসা সেবা

রংপুরে নজিরের হাট,সদরে ফ্রি মেডিকেল ক্যাম্প এর আয়োজন

সম্প্রতি যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে রংপুরের নজিরের হাট, সদরের রাধা কৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী চিকিৎসা-সুবিধা বঞ্চিত মানুষের জন্য বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, শিশুরোগ, দন্ত, অর্থোপেডিক ও সাধারণ চিকিৎসা সেবা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর সম্মানিত চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের সম্মানিত পরিচালক জনাব মোঃ সিরাজুল ইসলাম ভরসা। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, যমুনা ব্যাংকের নিকটস্থ শাখা সমূহের কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক চিকিৎসা সেবা প্রত্যাশী মানুষ। চিকিৎসা শিবিরে ৪৮৮৫ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৪২৭ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়। একই দিনে রংপুর বিভাগের ৩টি জায়গায় যমুনা ব্যাংক লিমিটেডের ৩টি উপশাখার উদ্বোধনও করা হয়। আরো উল্লেখ্য, আগামী ২০ নভেম্বর, ২০২২ থেকে ১৪ দিন ব্যাপি প্লাস্টিক সার্জারির মাধ্যমে ঠোঁট কাটা, তালু কাটা ও পোড়া রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। আগ্রহী প্রার্থীরা নিকটস্থ যমুনা ব্যাংকের শাখা/উপশাখায় রেজিষ্ট্রেশন করতে পারবেন।

রংপুরের কাউনিয়ায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

সম্প্রতি যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছে মদামুদন উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী চিকিৎসা সুবিধা বঞ্চিত মানুষের জন্য বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, শিশুরোগ, দন্ত, অর্থোপেডিক ও সাধারণ চিকিৎসা সেবা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর সম্মানিত চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের সম্মানিত পরিচালক জনাব মোঃ সিরাজুল ইসলাম ভরসা। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, যমুনা ব্যাংকের নিকটস্থ শাখা সমূহের কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক চিকিৎসা সেবা প্রত্যাশী মানুষ। চিকিৎসা শিবিরে ৪,০৪৫ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৪৯২ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়। একই দিনে রংপুর বিভাগের ৩টি জায়গায় যমুনা ব্যাংক লিমিটেডের ৩টি উপশাখার উদ্বোধনও করা হয়। আরো উল্লেখ্য, আগামী ২০ নভেম্বর, ২০২২ থেকে ১৪ দিন ব্যাপি প্লাস্টিক সার্জারির মাধ্যমে ঠোঁট কাটা, তালু কাটা ও পোড়া রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। আগ্রহী প্রার্থীরা নিকটস্থ যমুনা ব্যাংকের শাখা/উপশাখায় রেজিষ্ট্রেশন করতে পারবেন।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে পাবনার সুজানগরে মেডিকেল ক্যাম্প এর আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে পাবনার সুজানগরে দরিদ্র ও চিকিৎসা সেবা বঞ্চিত মানুষের জন্য বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস,দন্ত, শিশুরোগ, অর্থোপেডিক ও সাধারণ চিকিৎসা সেবা প্রদান করা হয়। যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহীনুজ্জামান শাহীন, চেয়ারম্যান, সুজানগর উপজেলা পরিষদ, মোঃ রেজাউল হক, চেয়ারম্যান, বেড়া উপজেলা পরিষদ, অধ্যাপক ডঃ নাইদ মোঃ শামসুল হুদা, প্রাক্তন অধ্যক্ষ, সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এছাড়াও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, যমুনা ব্যাংকের নিকটস্থ শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। চিকিৎসা ক্যাম্পে ৪,৭৫১ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণের পাশাপাশি ৩৩৭ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জের কাজীপুরে মেডিকেল ক্যাম্প এর আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জের কাজীপুরে দরিদ্র ও চিকিৎসা সেবা বঞ্চিত মানুষের জন্য বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস,দন্ত, শিশুরোগ, অর্থোপেডিক ও সাধারণ চিকিৎসা সেবা প্রদান করা হয়। যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার এ. কে. এম. মুশাররফ হুসাইন। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, সম্মানিত অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান সিরাজী। আরো উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, যমুনা ব্যাংকের নিকটস্থ শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। চিকিৎসা ক্যাম্পে ৩,৯৮৫জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণের পাশাপাশি ৪০১ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

ফেনীর চর-চান্দিয়া ইউনিয়নে দরিদ্র ও চিকিৎসা সেবা বঞ্চিত মানুষের জন্য চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ফেনী'র চর-চান্দিয়া ইউনিয়নে দরিদ্র ও চিকিৎসা সেবা বঞ্চিত মানুষের জন্য বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, দন্ত, শিশুরোগ, অর্থোপেডিক ও সাধারণ চিকিৎসা সেবা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন এলজিইডি' র প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার আমিনুর রশিদ চৌধুরী ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। চিকিৎসা ক্যাম্পে ৩,৬৪১জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণের পাশাপাশি ৩১৭ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

মুন্সিগঞ্জের বালুয়াকান্দিতে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প এর আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মুন্সিগঞ্জের বালুয়াকান্দিতে অসহায়, দরিদ্র ও চিকিৎসা সেবা বঞ্চিত মানুষের জন্য বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, হৃদরোগ, শিশুরোগ ও সাধারণ চিকিৎসা সেবা প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান সাবেক এমপি আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের পরিচালক ইসমাইল হোসেন সিরাজী, স্থানীয় জনপ্রতিনিধি আমিরুল ইসলাম ও শহিদুজ্জামান জুয়েল । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। চিকিৎসা ক্যাম্পে ৩৯৫৫ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণের পাশাপাশি ৩৭৭ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়। এসময় ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুস সালাম সহ আরো উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, নিকটস্থ শাখাগুলোর কর্মকর্তাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মুন্সিগঞ্জের কুমারভোগ পুনর্বাসন সাইটে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, হৃদরোগ, শিশুরোগ ও সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মুন্সিগঞ্জের কুমারভোগ পুনর্বাসন সাইটে অসহায়, দরিদ্র ও চিকিৎসা সেবা বঞ্চিত মানুষের জন্য বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, হৃদরোগ, শিশুরোগ ও সাধারণ চিকিৎসা সেবা প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান, সাবেক এমপি আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের পরিচালক কানুতোষ মজুমদার, মোঃ ইসমাইল হোসেন সিরাজী ও কুমারভোগ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান তালুকদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। চিকিৎসা ক্যাম্পে ৩,৮৫২ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণের পাশাপাশি ৩৬৫ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়। এসময় ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুস সালাম সহ আরো উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, নিকটস্থ শাখাগুলোর কর্মকর্তাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে নরসিংদী জেলার শিবপুরে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে নরসিংদী জেলার শিবপুরে হাজী ইসমাঈল মডেল স্কুল এন্ড কলেজে সমাজের অসহায়, দরিদ্র ও চিকিৎসা সেবা বঞ্চিত মানুষের জন্য বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, শিশুরোগ ও সাধারণ চিকিৎসা সেবা প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মোঃ ছিদ্দিকুর রহমান সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। চিকিৎসা ক্যাম্পে প্রায় ৪০০০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণের পাশাপাশি ৩৫৬ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, নিকটস্থ শাখাগুলোর কর্মকর্তাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মানিকগঞ্জের শিবালয় এ মেডিকেল ক্যাম্প এর আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মানিকগঞ্জের শিবালয় উপজেলার মালুচি থানার রাওয়ান ইবনে রমজান স্কুল এন্ড কলেজে সমাজের অসহায়, দরিদ্র ও চিকিৎসা সেবা বঞ্চিত মানুষের জন্য বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, শিশুরোগ ও সাধারণ চিকিৎসা সেবা প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি ও ক্যাম্পের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান  আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা ও শিবালয় উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব রেজাউর রহমান খান (জানু)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। চিকিৎসা শিবিরে প্রায় ৪০০০ জন রোগী কে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণের পাশাপাশি ৩৮২ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, নিকটস্থ শাখাগুলোর কর্মকর্তাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মুন্সিগঞ্জের কুসুমপুরে চিকিৎসা সেবা প্রদান

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মুন্সিগঞ্জের কুসুমপুরে সমাজের অসহায়, দরিদ্র ও চিকিৎসা সেবা বঞ্চিত মানুষের জন্য বিনামূল্যে চক্ষু, গাইনী, হৃদরোগ, ডায়াবেটিস, শিশুরোগ ও সাধারণ চিকিৎসা সেবা প্রদান করা হয়। এসময় অনুষ্ঠানের  প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান  আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক কানুতোষ মজুমদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। চিকিৎসা শিবিরে ৩,৯৯২ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণের পাশাপাশি ৩৪৭ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, নিকটস্থ শাখাগুলোর কর্মকর্তাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে কুমিল্লার গৌরীপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প

সম্প্রতি যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে কুমিল্লার গৌরীপুরে প্রায় ৩৫০০ সুবিধা বঞ্চিত মানুষকে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, শিশুরোগ ও সাধারণ চিকিৎসা সেবা দেয়া হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান  আলহাজ্ব নূর মোহাম্মদ এর সভাপতিত্বে  উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন  ব্যাংকের উর্ধবতন কর্মকর্তাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। চিকিৎসা শিবিরে বিনামূল্যে ঔষধ বিতরণের পাশাপাশি ৩৫৬ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

 

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় সাধারণ চিকিৎসা সেবা ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ

 

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার গজারিয়া সরকারি পাইলট মডেল হাই স্কুলে চিকিৎসা সুবিধা বঞ্চিত মানুষের জন্য বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, শিশুরোগ ও সাধারণ চিকিৎসা সেবা এবং গরীব, দুঃস্থ ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক নির্বাহী কমিটি ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক মোঃ সিরাজুল ইসলাম ভরসা, গজারিয়া উপজেলা চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম।  এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, যমুনা ব্যাংকের নিকটস্থ শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক চিকিৎসা সেবা প্রত্যাশী মানুষ। চিকিৎসা শিবিরে প্রায় ৩৮৪২ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ২৫৬ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

মুন্সিগঞ্জের মিরকাদিম পৌরসভার গোয়ালঘুন্নী গ্রামে সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে মুন্সিগঞ্জের মিরকাদিম পৌরসভার গোয়ালঘুন্নী গ্রামে চিকিৎসা সুবিধা বঞ্চিত মানুষের জন্য বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, শিশুরোগ, হৃদরোগ ও সাধারণ চিকিৎসা সেবা এবং গরীব, দুঃস্থ ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক নির্বাহী কমিটি ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, যমুনা ব্যাংকের নিকটস্থ শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক চিকিৎসা সেবা প্রত্যাশী মানুষ। চিকিৎসা শিবিরে প্রায় ৪৫৬২ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৫০১ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

নরসিংদীতে বিনামূল্যে সাধারণ চিকিৎসা সেবার আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে নরসিংদীর বালুসাইর উচ্চ বিদ্যালয়ে চিকিৎসা সুবিধা বঞ্চিত মানুষের জন্য বিনামূল্যে চক্ষু, গাইনী, শিশু রোগ, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়।  যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ এর সভাপতিত্বে  উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক নির্বাহী কমিটি ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ডাঃ এনামুল হক শাহীন। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, নিকট¯হ শাখাসমূহের  কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক চিকিৎসা সেবা প্রত্যাশী মানুষ। চিকিৎসা শিবিরে প্রায় ৩,৫৬৭ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৪১৭ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভ‚ক্ত করা হয়।

চট্টগ্রামের বাঁশখালিতে বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে চিকিৎসা সুবিধা বঞ্চিত মানুষের জন্য  চট্টগ্রামে বাঁশখালির এম আনোয়ারুল আজিম বালিকা উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, শিশুরোগ ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন  করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক নির্বাহী কমিটি ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  যমুনা ব্যাংকের পরিচালক মোঃ ইসমাইল হোসেন সিরাজী ও প্রিমিয়ার ব্যাংকের উপদেষ্টা মুহাম্মদ আলী এবং যমুনা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুর রহমান চৌধুরী ।  এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, যমুনা ব্যাংকের নিকটস্থ শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক চিকিৎসা সেবা প্রত্যাশী মানুষ । চিকিৎসা শিবিরে প্রায় ৫০০০ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৬৩৯ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয় ।

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে নরসিংদির রায়পুরায় চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে চিকিৎসা সুবিধা বঞ্চিত মানুষের জন্য নরসিংদির রায়পুরায় চরমধুয়া সরকারি প্রাথমিক  বিদ্যালয়ে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, শিশুরোগ ও সাধারণ চিকিৎসা সেবা ও দুঃস্থ শীতার্ত মানুষের জন্য কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক নির্বাহী কমিটি ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুস সালাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ আহসান শিকদার। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, যমুনা ব্যাংকের নিকটস্থ শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক চিকিৎসা সেবা প্রত্যাশী মানুষ। চিকিৎসা শিবিরে প্রায় ৩৮৪৭ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৪৩৭ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

খুলনার ডুমুরিয়ায় বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে খুলনার ডুমুরিয়ার জি. কে. এস. কে. আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, শিশুরোগ ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক নির্বাহী কমিটি ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক মোঃ ইসমাইল হোসেন সিরাজী।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, যমুনা ব্যাংকের নিকটস্থ শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক চিকিৎসা সেবা প্রত্যাশী মানুষ । চিকিৎসা শিবিরে প্রায় ৪১৩৭ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৪২১ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

সিরাজগঞ্জের কাজিপুরে বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জের কাজিপুরে আর ডি উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, শিশুরোগ ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালক ইঞ্জিনিয়ার এ.কে.এম. মুশারফ হুসাইন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক নির্বাহী কমিটি ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর  পরিচালক মোঃ ইসমাইল হোসেন সিরাজী এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান সিরাজী, কাজিপুর পৌরসভার মেয়র আব্দুল হান্নান, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুস সালাম। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, যমুনা ব্যাংকের নিকটস্থ শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক চিকিৎসা সেবা প্রত্যাশী মানুষ। অনুষ্ঠানে প্রায় ৪৮৭১ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৬১৭ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

পাবনার কাশিনাথপুরের মির্জাবাড়িতে বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে পাবনার কাশিনাথপুরের মির্জাবাড়িতে বিনামূল্যে চক্ষু, গাইনী, শিশু রোগ, ডায়াবেটিস সাধারণ চিকিৎসা সেবা ও দুঃস্থ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ এবং যমুনা ব্যাংক ফাউন্ডেশন কমপ্লেক্স ভবনের উদ্বোধন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক নির্বাহী কমিটি ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক মোঃ ইসমাইল হোসেন সিরাজী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এছাড়া আরো উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুস সালাম সহ যমুনা ব্যাংকের নিকটস্থ শাখা সমুহের শাখা ব্যবস্থাপকগণ, ব্যাংকের কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক চিকিৎসা সেবা প্রত্যাশী মানুষ । অনুষ্ঠানে প্রায় ৪৭২৩ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৬৫৭ জন চোখের রোগীকে বিনামূল্যে চোখ অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

ত্রিশাল,ময়মনসিংহে বিনামূল্যে চিকিৎসা সেবা ও কম্বল বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে উম্মে কুলসুম নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা, কোনাবাখাইল (পেচপাড়া), ত্রিশাল,ময়মনসিংহে বিনামূল্যে চক্ষু, গাইনী, শিশু রোগ, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবাসহ শীর্তাত ও দুস্হ জনগনের মাঝে বিনামুল্যে কম্বল বিতরণের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক নির্বাহী কমটিি ও যমুনা ব্যাংক ফাউন্ডশেন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকরে পরচিালক মোঃ ইসমাইল হোসেন সিরাজী ।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক লমিটিডে এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এছাড়া আরো ছিলেন ব্যাংকরে উপ-ব্যবস্থাপনা পরচিালক মোঃ আব্দুস সালাম সহ যমুনা ব্যাংকরে নেত্রকোনা,  গাজীপুর ও ময়মনসংিহ অঞ্চলরে শাখা ব্যবস্থাপকগণ, প্রধান র্কাযালয়রে র্কমর্কতাবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তর্বিগ এবং বপিুল সংখ্যক চকিৎিসা সবো প্রত্যাশী মানুষ । অনুষ্ঠানে প্রায় ৩৮৪১ জন রোগীর চকিৎিসাসহ বনিামূল্যে ঔষধ বতিরণ করা হয় এবং ৩৬৬ জন চোখরে রোগীকে বনিামূল্যে চোখ অপারশেনরে জন্য তালকিাভুক্ত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ভ্রাম্যমান ফ্রি মেডিকেল সার্ভিসের উদ্বোধন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থয়ানে ঢাকা শহরের বিভিন্ন মহল্লায়  চিকিৎসা সুবিধা বঞ্চিত হত দরিদ্র-জনগোষ্ঠী, নারী ও শিশুদের ফ্রি চিকিৎসার উদ্দেশ্যে তেজগাঁও শিল্প এলাকায় ফ্রি চিকিৎসা ও ঔষধ প্রদানের মাধ্যমে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের ভ্রাম্যমান ফ্রি মেডিকেল সার্ভিসের উদ্বোধন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম,এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক কানুতোষ মজুমদার এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, নিকটস্থ শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক চিকিৎসা সেবা প্রত্যাশি মানুষ। উল্লেখ্য যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের ভ্রাম্যমান ফ্রি মেডিকেল সার্ভিস এর কার্যক্রম বছর ব্যাপি অব্যাহত থাকবে।

নরসিংদীর রায়পুরায় বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে নরসিংদীর রায়পুরায় স্বাধীনতা পরবর্তী চিকিৎসা সুবিধা বঞ্চিত মানুষের জন্য এই প্রথম বেসরকারী পর্যায়ে চরমধুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে  বিনামূল্যে চক্ষু, গাইনী, শিশু রোগ, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  উক্ত  চিকিৎসা  সেবার উদ্বোধন করেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুস সালাম ও স্থানীয় সমাজ সেবক আহসান শিকদার। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের  কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ৪০০০ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৩২০ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়। অনুষ্ঠান শেষে ফাউন্ডেশনের চেয়ারম্যান ও  ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসব্যাপি বৃক্ষরোপন কর্মসূচীরও উদ্বোধন করেন।

ময়মনসিংহে বিনামূল্যে চক্ষু, গাইনী, শিশু রোগ, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে উম্মে কুলসুম নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা, কোনাবাখাইল (পেচপাড়া), ত্রিশাল,ময়মনসিংহে  বিনামূল্যে চক্ষু, গাইনী, শিশু রোগ, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুস সালাম। এছাড়া আরো উপস্থিত ছিলেন, যমুনা ব্যাংকের গাজিপুর ও ময়মনসিংহ অঞ্চলের শাখা ব্যবস্থাপকগণ, প্রধান কার্যালয়ের উচ্চপদস্ত কর্মকর্তাগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক সাধারন মানুষ । অনুষ্ঠানে প্রায় ৪,৭৩০ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৩৭৬ জন রোগীকে বিনামূল্যে  চোখের অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

পাবনার কাশিনাথপুরে বিনামূল্যে চক্ষু, গাইনী, শিশু রোগ, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে পাবনার কাশিনাথপুরের মির্জাবাড়ী সংলগ্ন বরাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে চক্ষু, গাইনী, শিশু রোগ, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুস সালাম ও মোঃ ফজলুর রহমান চৌধুরী । এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন  কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের  কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ৩,৪৬৫ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৬১২ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়।

লক্ষ্মীপুরে চক্ষু, গাইনী (মহিলা ডাক্তার), ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে লক্ষ্মীপুর সদরের পশ্চিম নন্দনপুর উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে চক্ষু, গাইনী (মহিলা ডাক্তার), ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, বিআরটিএ এর প্রাক্তন চেয়ারম্যান ও পিআরএল এর অতিরিক্ত সচিব ড. মোঃ কামরুল আহসান, লক্ষীপুর জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ,  জেলা পুলিশ সুপার ড. এ. এইচ. এম. কামরুজ্জামান, সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল গফ্ফার। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ২৯৮৭ জন রোগীর চিকিৎসা সহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ২৩০জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়।

মুন্সিগঞ্জের গোয়ালঘুন্নী গ্রামে গাইনী, শিশু রোগ, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও আলহাজ্ব নূর মোহাম্মদ ট্রাষ্ট এর যৌথ উদ্যোগে মুন্সিগঞ্জের মিরকাদিম পৌরসভার গোয়ালঘুন্নী গ্রামে বিনামূল্যে গাইনী (মহিলা ডাক্তার), শিশু রোগ, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা, ক্বেরাত প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ আয়োজন করা হয়। মুন্সিগঞ্জের সাবেক এমপি ও আলহাজ্ব নূর মোহাম্মদ ট্রাষ্ট-এর প্রতিষ্ঠাতা এবং যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্যাংক এর উপব্যবস্থাপনা পরিচালক নুর মোহাম্মদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। চিকিৎসা শিবিরে ১,৫৫৮ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সহ ঔষধ প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে অসহায় দরিদ্র মানুষেরে মাঝে নগদ অর্থ প্রদান করা হয়।

সিরাজগঞ্জের কাজিপুরে আর ডি উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জের কাজিপুরে আর ডি উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালক ইঞ্জিনিয়ার এ.কে.এম. মশাররফ হুসাইন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক  ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুস সালাম, রিটেইল ব্যাংকিং ডিভিশনের প্রধান মোঃ মঞ্জুরুল আহসান শাহ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান সিরাজী। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন  কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের  কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ২৬৭১ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ২৬৯ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়।

নোয়াখালীর বেগমগঞ্জে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে নোয়াখালীর বেগমগঞ্জে এ.মজিদ উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, জেলা পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন, যমুনা ব্যাংকের উপ ব্যবস্থপনা পরিচালক মোঃ আব্দুস সালাম সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ৩১০৫ জন রোগীর চিকিৎসা সহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৩২৯ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়। উক্ত অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিল কমফোর্ট জেনারেল হাসপাতাল ও ডায়াবেটিক সেন্টার।

মুন্সিগঞ্জের মিরকাদিম পৌরসভায় বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও আলহাজ্ব নূর মোহাম্মদ ট্রাষ্ট এর যৌথ উদ্যোগে ও অর্থায়নে মিরকাদিম পৌরসভার গোয়ালঘুন্নী গ্রামে বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করা হয়। মুন্সিগঞ্জের সাবেক এমপি ও আলহাজ্ব নূর মোহাম্মদ ট্রাষ্ট-এর প্রতিষ্ঠাতা এবং যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত চক্ষু শিবিরের উদ্বোধন করেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ।  এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর উপ ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুস সালাম। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। চক্ষু শিবিরে ২৪৮০জন চোখের রোগীর চিকিৎসা দেওয়া হয় এবং ৪৩২জন রোগীকে চোখ অপারেশনের জন্য বাছাই করা হয়। অনুষ্ঠান শেষে অসহায় দরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে ভ্যানগাড়ী ও অটোরিক্সা প্রদান করা হয়।

সিরাজগঞ্জের কাজিপুরে আর ডি উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জের কাজিপুরে আর ডি উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে চক্ষু, দন্ত, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব মোহাম্মদ নাসিম, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক  ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালক ইঞ্জিনিয়ার এ.কে.এম. মুর্শারফ হুসাইন, যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন  কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের  কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ২৬৭১ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ২৬৯ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়। এছাড়াও অভিজ্ঞ ডাক্তার দ্বারা দাঁতের রোগীদের বিশেষ চিকিৎসা সেবা দেওয়া হয়।

খুলনার খালিশপুরে বিনামূল্যে চক্ষু, দন্ত, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে খুলনার খালিশপুরে বিনামূল্যে চক্ষু, দন্ত, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক  ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার এ. কে. এম. মুশারফ হুসাইন, কানুতোষ মজুমদার, মোঃ ইসমাইল হোসেন সিরাজী ও যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন  কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের  কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ২৬৪২ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ২৫৩ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়। এছাড়াও অভিজ্ঞ ডাক্তার দ্বারা দাঁতের রোগীদের বিশেষ চিকিৎসা সেবা দেওয়া হয়।

মুন্সিগঞ্জের মাকহাটি জিসি উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে মুন্সিগঞ্জের মাকহাটি জিসি উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে চক্ষু, দন্ত, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুস সালাম এবং মোল্লাকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মহসিনা হক কল্পনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ২৭১৩ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ২৬৯ জন চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়। এছাড়াও অভিজ্ঞ ডাক্তার দ্বারা দাঁতের রোগীদের বিশেষ চিকিৎসা সেবা দেওয়া হয়।

পাবনার কাশিনাথপুরে বিনামূল্যে চক্ষু, দন্ত, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে পাবনার কাশিনাথপুরের মির্জাবাড়ী সংলগ্ন বরাট প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে চক্ষু, দন্ত, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের পরিচালক মোঃ ইসমাইল হোসেন সিরাজী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন  কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের  কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ২৯৫৮ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ২৮৭ জন রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়। এছাড়াও অভিজ্ঞ ডাক্তার দ্বারা দাঁতের রোগীদের বিশেষ চিকিৎসা সেবা দেওয়া হয়।

জেলা শিল্পকলা একাডেমি, নোয়াখালীতে মেডিক্যাল ক্যাম্পের আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে, জেলা শিল্পকলা একাডেমি, নোয়াখালী’তে মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে “বিনামূল্যে চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস, সাধারণ ও দন্ত (ঢাকার বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা) চিকিৎসা সেবা প্রদান” করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ বেলায়েত হোসেন, সচিব, সেতু বিভাগ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস, জেলা পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের উর্ধ্বতন  কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের  প্রধানগণ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ৩২৭৫ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৩২৯ জন রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়। এছাড়াও অভিজ্ঞ ডাক্তার দ্বারা দাঁতের রোগীদের বিশেষ চিকিৎসা সেবা দেওয়া হয়।

বিশ্ব এস্তেমায় আগত মুসল্লীদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা কেন্দ্র ও ঔষধ বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে প্রতি বছরের ন্যায় এ বছরও বিশ্ব এস্তেমায় আগত মুসল্লীদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা কেন্দ্র ও ঔষধ বিতরণের ব্যবস্থা করা হয়। চিকিৎসা সেবা কেন্দ্র পরিদর্শন ও ঔষধ বিতরণ উদ্বোধন করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। এসময় আরো উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। যমুনা ব্যাংকের বিভিন্ন শাখার শাখা প্রধানগণ, প্রধান কার্যালয়ের উচ্চপদস্ত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। এসময় ফাউন্ডেশন চেয়ারম্যান আশা করেন  প্রতি বছরের ন্যায় এবছরও এস্তেমায় ৩৫-৪০ হাজার মুসল্লীকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ বিতরণ করবে যমুনা ব্যাংক ফাউন্ডেশন।

দাউদকান্দি, কুমিল্লায় বিনামূল্যে চক্ষু, দন্ত, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা

দাউদকান্দি, কুমিল্লায় বিনামূল্যে চক্ষু, দন্ত, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যেগে ও অর্থায়নে কেওয়াছড়া, সিলেটে বিনামূল্যে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যেগে ও অর্থায়নে কেওয়াছড়া চা বাগান, এয়ারপোর্ট রোড, সিলেটে বিনামূল্যে চক্ষু, দন্ত, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার এ.কে.এম. মুশাররফ হুসাইন, কানুতোষ মজুমদার এবং মোঃ সিরাজুল ইসলাম ভরসা। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ৩২৭৫ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৩২৯ জন রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়। এছাড়াও অভিজ্ঞ ডাক্তার দ্বারা দাঁতের রোগীদের বিশেষ চিকিৎসা সেবা দেওয়া হয়।

নোয়াখালীর বেগমগঞ্জে এ.মজিদ উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যেগে ও অর্থায়নে, নোয়াখালীর বেগমগঞ্জে এ.মজিদ উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে চক্ষু, দন্ত, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক ও সেতু মন্ত্রালয়ের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের পরিচালক কানুতোষ মজুমদার, যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রসাশক তন্ময় দাস, জেলা পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন, চৌমহনী সরকারী এস.এ কলেজের অধ্যক্ষ এ.এইচ. এম ফারুকসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ।
অনুষ্ঠানে প্রায় ৩২৪০ জন রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৩২৯ জন রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়। এছাড়াও অভিজ্ঞ ডাক্তার দ্বারা দাঁতের রোগীদের বিশেষ চিকিৎসা সেবা দেওয়া হয়।

সারাই মুন্সিপাড়া উচ্চ বিদ্যালয়, হারাগাছ, রংপুরে বিনামূল্যে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে সারাই মুন্সিপাড়া উচ্চ বিদ্যালয়, হারাগাছ, রংপুরে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর পরিচালক আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের উর্ধ্বতন  কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের  প্রধানগণ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ২৯৫৮ রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৩৫৫ জন চোখের রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।

মুন্সিগঞ্জের সিরাজদিখানে চিকিৎসা সেবা এবং কম্বল বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে মুন্সিগঞ্জের  সিরাজদিখানে কুসুমপুর জাগরনী সংসদ মাঠে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, দন্ত   ও সাধারণ চিকিৎসা সেবা এবং কম্বল বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক  ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক  নির্বাহী কমিটির  চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সমাজ সেবক আব্দুল কুদ্দুস ধীরন। এছাড়া আরো উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের বিভিন্ন শাখার শাখা ব্যবস্থাপকগণ, নির্বাহী, কর্মকর্তা, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ৩১১০ রোগীর চিকিৎসা সহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া প্রায় ৫০০ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।

রায়ের বাজার বধ্যভূমি, মোহাম্মদপুরে বিনামূল্যে সাধারন চিকিৎসা সেবা ও কম্বল বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে রায়ের বাজার বধ্যভূমি, মোহাম্মদপুরে  বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, দন্ত ও সাধারন চিকিৎসা সেবা ও কম্বল বিতরণ এর আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর সিইও মো: আব্দুস সালাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ। এছাড়া উপস্থিত ছিলেন ব্যাংকের  নির্বাহী কর্মকর্তাগণ, আশপাশের শাখা সমূহের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ৩৩৭০ সংখ্যক রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৩৮৪ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়। এসময় অনুষ্ঠানে  শীতার্তদের মাঝে কম্বলও বিতরণ করা হয়।

ত্রিশাল, ময়মনসিংহ এ বিনামূল্যে চিকিৎসা সেবা, ঔষধ ও কম্বল বিতরণ

সম্প্রতি যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে উম্মে কুলসুম রওশন জাহান হাফিজিয়া মাদ্রাসা, কোনাবাখাইল(পেচপাড়া), ত্রিশাল, ময়মনসিংহ এ বিনামূল্যে চক্ষু, গাইনী, দন্ত, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ  ও কম্বল বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ। সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মো: আব্দুস সালাম। এছাড়া আরো উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের গাজিপুর ও ময়মনসিংহ অঞ্চলের শাখা ব্যবস্থাপকগণ, নির্বাহী, কর্মকর্তা, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক সাধারন মানুষ । অনুষ্ঠানে প্রায় ৫০০০ সংখ্যক রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৪১০ জন রোগীকে চোখের অপারেশন জন্য তালিকাভুক্ত করা হয়।

মিরকাদিম, মুন্সিগঞ্জে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং কম্বল ও সেলাই মেশিন বিতরন

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে মুন্সিগঞ্জ ভোকেশনাল ট্রেনিং ইন্সটিটিউট, দরগাবাড়ী, মিরকাদিম পৌরসভা, মুন্সিগঞ্জে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস, দন্তসহ সাধারণ চিকিৎসা সেবা এবং কম্বল ও সেলাই মেশিন বিতরন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক  ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক  নির্বাহী কমিটির  চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুস সালাম ও মোঃ মোফাজ্জল হোসেন । এছাড়া আরো উপস্থিত ছিলেন, যমুনা ব্যাংকের বিভিন্ন শাখার শাখা ব্যবস্থাপকগণ, নির্বাহী, কর্মকর্তা, স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ এবং বিপুল সংখ্যক সাধারণ মানুষ। অনুষ্ঠানে প্রায় ৩২১০ রোগীর চিকিৎসা সহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৪৩০ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।

দাউদকান্দি, কুমিল্লায় বিনামূল্যে চক্ষু, দন্ত, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে ওয়াজউদ্দিন ফাউন্ডেশন ট্রাস্ট ইসলামিয়া মাদ্রাসা ও হেফজখানা, দাউদকান্দি, কুমিল্লায় বিনামূল্যে চক্ষু, দন্ত, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়।  উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক পরিচালনা পর্ষদ এর পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক  ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ।  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক  মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।  অনুষ্ঠানে প্রায় ৩২৬০ রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।  ৩২০ জন চোখের রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।  এছাড়া অভিজ্ঞ ডাক্তার দ্বারা দাঁতের রোগীদের বিশেষ চিকিৎসা সেবা দেয়া হয়।

বরুড়া, কুমিল্লায় বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে বরুড়া উপজেলা অডিটরিয়াম, উপজেলা পরিষদ, বরুড়া, কুমিল্লায় বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক পরিচালনা পর্ষদ এর পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক  ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক  মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে প্রায় ৩৬০০ রোগীর চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৪৩০ জন চোখের রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।

খালিশপুর, খুলনাতে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়, চরের হাট, খালিশপুর, খুলনাতে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক  ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক লিমিটেড এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর উপব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাইফুদ্দিন আহমেদ। এছাড়া যমুনা ব্যাংক এর আশপাশের শাখাসমূহের  শাখা প্রধানগণ ও কর্মকর্তাবৃন্দসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রায় ৩৪৩৫ রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৩৯০ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।

পেচপাড়া, ত্রিশাল, ময়মনসিংহ এ বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে উম্মে কুলসুম হাফেজিয়া মাদ্রাসা প্রাঙ্গন, কোনাবাখাইল, পেচপাড়া, ত্রিশাল, ময়মনসিংহ এ বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক  ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক লিমিটেড এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। এছাড়া যমুনা ব্যাংক এর আশপাশের শাখাসমূহের  শাখা প্রধানগন ও কর্মকর্তাবৃন্দসহ স্থানীয় গন্যমান্যরা উপস্থিত ছিলেন। এসময় যমুনা ব্যাংক ফাউন্ডেশনের পক্ষ থেকে শীতার্ত, অসহায় দরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে বিপুল পরিমান কম্বল বিতরন করা হয়।  অনুষ্ঠানে প্রায় ৩৫০০ রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৪৩০ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়। 

রায়ের বাজার বধ্যভূমি, মোহম্মদপুরে বিনামূল্যে চিকিৎসা সেবা ও কম্বল বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে রায়ের বাজার বধ্যভূমি, মোহম্মদপুরে  বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা ও কম্বল বিতরণ এর আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান  কানুতোষ মজুমদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ। এছাড়া উপস্থিত ছিলেন আশপাশের শাখা সমূহের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে প্রায় ৩৩০০ সংখ্যক রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৪২০ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়। এসময় অনুষ্ঠানে  শীতার্তদের মাঝে কম্বলও বিতরণ করা হয়।

ঘোগাদহ বহুমুখী উচ্চ বিদ্যালয়, সদর, কুড়িগ্রামে বিনামূল্যে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে ঘোগাদহ বহুমুখী উচ্চ বিদ্যালয়, সদর, কুড়িগ্রামে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ । সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক রিস্ক ম্যানেজমেন্ট কমিটির  চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম ভরসা, যমুনা ব্যাংক লিমিটেড এর পরিচালক মোঃ ইসমাইল হোসেন সিরাজী, ব্যাংক এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম উপজেলা চেয়ারম্যান সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে প্রায় ৩৫২১ রোগীকে চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৪৩০ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।

তেকানী ইউনিয়ণ পরিষদ মাঠ ও নাটুয়ার পাড়া ডিগ্রী কলেজ মাঠ, কাজিপুর, সিরাজগঞ্জে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জের কাজিপুরে তেকানী ইউনিয়ণ পরিষদ মাঠ ও নাটুয়ার পাড়া ডিগ্রী কলেজ মাঠ এ পৃথকভাবে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত দুটি অনুষ্ঠানেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন যমুনা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ.কে.এম. মোশাররফ হুসাইন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ। অনুষ্ঠানে যমুনা ব্যাংকের আশপাশের শাখা সমুহের কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক সাধারন মানুষ উপস্থিত ছিলেন । উক্ত দুটি ক্যাম্পে প্রায় ৬৪২৮ জন  রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৭৯৮ জন চক্ষু রোগীকে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

কাজিপুর আরডি উচ্চবিদ্যালয় ও সোনামুখী দ্বিমুখী উচ্চবিদ্যালয়, কাজিপুর, সিরাজগঞ্জে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জের কাজিপুরে কাজিপুর আর ডি উচ্চ বিদ্যালয় মাঠ ও সোনামুখী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠ এ পৃথকভাবে বিনামূল্যে চক্ষু, গাইনী,ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত দুটি অনুষ্ঠানেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন যমুনা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ.কে.এম. মোশাররফ হুসাইন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর  মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। অনুষ্ঠানে যমুনা ব্যাংকের আশপাশের শাখা সমুহের কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক সাধারন মানুষ উপস্থিত ছিলেন । উক্ত দুটি ক্যাম্পে প্রায় ৬৭৩২ জন  রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৭২১ জন রোগীকে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

মুন্সিগঞ্জ সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, দরগাবাড়ী, মুন্সিগঞ্জে বিনামূল্যে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে মুন্সিগঞ্জ সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, দরগাবাড়ী, মিরকাদিম পৌরসভা, মুন্সিগঞ্জে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস,দন্ত ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক  ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  যমুনা ব্যাংক লিমিটেড এর পরিচালক মোঃ ইসমাইল হোসেন সিরাজী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ, উপ ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম.সাইফুদ্দীন আহমদ, মোঃ মোফাজ্জল হোসাইন, মোঃ আব্দুস সালাম, মানব সম্পদ বিভাগের প্রধান মামুন মাহমুদ, সম্মানীত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গ্লেয়ার ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মোঃ জহির উদ্দিন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে প্রায় ৪৫০০ রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৪৩০ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়। একই দিনে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের পক্ষে মুন্সিগঞ্জের বিভিন্ন স্থানে  শীতার্ত সাধারন মানুষদের মাঝে বিনামূল্যে কম্বল বিতরণ করা হয়।

সাথিঁয়া, পাবনায় বিনামূল্যে চক্ষু, গাইনী,ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবা

সম্প্রতি যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে ছাতক বরাট সরকারী প্রাথমিক বিদ্যালয়, মির্জাবাড়ি, কাশিনাথপুর, সাথিঁয়া, পাবনা এ বিনামূল্যে চক্ষু, গাইনী,ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিকুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দীন আহম্মেদ, উপ ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাইফুদ্দিন আহমেদ। এছাড়া উপস্থিত ছিলেন স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক সাধারন মানুষ। অনুষ্ঠানে প্রায় ৩২০০  রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৪৩২ জন রোগীকে চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়। অনুষ্ঠানে শীর্তাতদের  মাঝে কম্বলও বিতরণ করা হয়।

শিবচর, মাদারীপুরে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন - এর উদ্যোগে ও অর্থায়নে উৎরাইল এম এল উচ্চ বিদ্যালয়, শিবচর, মাদারীপুরে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়।  উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিঃ পরিচালনা পর্ষদ এর  সম্পমানিত পরিচালক মিসেস তাসমিন মাহমুদ,  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, উপ ব্যবস্থাপনা পরিচালক এ, কে, এম, সাইফুদ্দিন আহমেদ।  এছাড়া  সম্মানিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন উৎরাইল এম এল উচ্চ বিদ্যালয়ের সভাপতি জনাব মোসলেহ আলম চেীধুরী  ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।   অনুষ্ঠানে ৭৪৩২ জন রোগীকে চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৫২০ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।

জ্ঞানগঞ্জ উচ্চ বিদ্যালয়, পীরগাছা, রংপুরে বিনা মূল্যে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন - এর উদ্যোগে ও অর্থায়নে জ্ঞানগঞ্জ উচ্চ বিদ্যালয়, ছাওলা ইউনিয়ন, পীরগাছা, রংপুর এ  বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ এর সম্মানিত পরিচালক আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা,  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে ৩৮৪৪ জন রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ২৪১ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।

কুর্শা সরকারী প্রাথমিক বিদ্যালয়, কাউনিয়া, রংপুরে বিনা মূল্যে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন  - এর উদ্যোগে ও অর্থায়নে ও কুর্শা সরকারী প্রাথমিক বিদ্যালয়, কুর্শা, বরুয়া হাট, কাউনিয়া রংপুর এ  বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের  পরিচালনা পর্ষদ এর সম্মানিত পরিচালক আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা,  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। সম্মানিত অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে ২৩২৫ জন রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৩১৫ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়। 

ময়মনসিংহের ত্রিশালে বিনামূল্যে চিকিৎসা সেবা

সম্প্রতি যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে উম্মে কুলসুম রওশন জাহান হাফিজিয়া মাদ্রাসা, কোনাবাখাইল(পেচপাড়া), ত্রিশাল, ময়মনসিংহ এ বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ। সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিকুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও জনাব মির্জা ইলিয়াছ উদ্দীন আহম্মদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক এ,কে,এম,সাইফুদ্দিন আহমেদ, উত্তরা শাখার শাখা ব্যবস্থাপক জনাব শহীদ উল্লাহ, যমুনা ব্যাংকের গাজিপুর ও ময়মনসিংহ অঞ্চলের নির্বাহী, কর্মকর্তা, স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ এবং বিপুল সংখ্যক সাধারন মানুষ । অনুষ্ঠানে প্রায় ৪৩২২ সংখ্যক রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৪৩০ সংখ্যক রোগীকে অপারেশন জন্য তালিকাভুক্ত করা হয়।

ঢাকার রায়েরবাজারে বিনামূল্যে চিকিৎসা সেবা ও কম্বল বিতরণ

সম্প্রতি যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে রায়ের বাজার বধ্যভূমি, বেড়ীবাধ, মোহাম্মদপুর, ঢাকায় বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা ও কম্বল বিতরন এর আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর পরিচালক কানুতোষ মজুমদার এবং যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও ও  ব্যাংক এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। অনুষ্ঠানে প্রায় ৩৫০০ রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৪৩০ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।

বরুরা, কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসা সেবা

সম্প্রতি যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে বরুরা উপজেলা অডিটরিয়াম, উপজেলা পরিষদ, বরুরা, কুমিল্লায় বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক পরিচালনা পর্ষদ এর পরিচালক, ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক  ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা ৮ আসনের মাননীয় সংসদ সদস্য অধ্যাপক নূরুল ইসলাম মিলন, যমুনা ব্যাংক লিমিটেড এর অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ, উপ ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাইফুদ্দিন আহমদসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ। অনুষ্ঠানে প্রায় ৩৫০০ রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৪৩০ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।

গৌরীপুর, কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন - এর উদ্যোগে ও অর্থায়নে ওয়াজউদ্দীন ফাউন্ডেশন ট্রাষ্ট ইসলামিয়া দাখিল মাদ্রাসা ও হেফজখানা, গলিয়ার চর, গৌরীপুর, দাউদকান্দি, কুমিল্লায় বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ এর সম্মানিত পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নঝর মোহাম্মদ।  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিকুল আলম, ভাষা সৈনিক ও বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. জসীম উদ্দিন আহমেদ  ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ। অনুষ্ঠানে ৩৭২২ জন রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৪৩০ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।

টেকানী ইউনিয়ন পরিষদ, কাজিপুর, সিরাজগঞ্জে বিনামূল্যে চিকিৎসা সেবা

সম্প্রতি যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে টেকানী ইউনিয়ন পরিষদ,কাজিপুর,সিরাজগঞ্জ এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়, উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন যমুনা ব্যাংক রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ.কে.এম মোশারাফ হুসাইন, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিকুল আলম, যমুনা ব্যাংক লিমিটেড এর অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক জনাব মির্জা ইলিয়াছ উদ্দীন আহম্মেদ, ব্যাংকের রাজশাহী অঞ্চলের আঞ্চলিক প্রধানসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ এবং বিপুল সংখ্যক সাধারন মানুষ। অনুষ্ঠানে প্রায় ৩১০০ জন রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৪১৫ জন রোগীকে অপারেশন জন্য তালিকাভুক্ত করা হয়।

গান্দাইল রতনকান্দি ইউনিয়ন আলী আহম্মেদ উচ্চ বিদ্যালয়, কাজিপুর, সিরাজগঞ্জে বিনামূল্যে চিকিৎসা

সম্প্রতি যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে গান্দাইল রতনকান্দি ইউনিয়ন আলী আহম্মেদ উচ্চ বিদ্যালয় খেলার মাঠ, কাজিপুর, সিরাজগঞ্জে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন যমুনা ব্যাংক রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ.কে. এম. মোশারাফ হুসাইন, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিকুল আলম। যমুনা ব্যাংক লিমিটেড এর অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক জনাব মির্জা ইলিয়াছ উদ্দীন আহম্মেদ, ব্যাংকের রাজশাহী অঞ্চলের আঞ্চলিক প্রধানসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ এবং বিপুল সংখ্যক সাধারন মানুষ । অনুষ্ঠানে প্রায় ৩৫০০ জন  রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৫২৫ জন রোগীকে চক্ষু অপারেশন জন্য তালিকাভুক্ত করা হয়।

পাবনার সাথিয়ায় বিনা মূল্যে চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ছাতক বরাট সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন, কাশিনাথপুর, সাথিয়া, পাবনায় বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয় ও কম্বল বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিকুল আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ। চিকিৎসা শিবিরে ৩২০০ জন মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৪৩২ জনকে অপারেশনের জন্য নির্বাচিত করা হয়। এছাড়া অনুষ্ঠানে বিপুল সংখ্যক কম্বল বিতরণ করা হয়।

বিশ্ব ইজতেমা, ২০১৮ এ মুসল্লিদের চিকিৎসা সেবায় যমুনা ব্যাংক ফাউন্ডেশন

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে প্রতি বছরের ন্যায় এ বছরও বিশ্ব ইজতেমায় আগত মুসল্লীদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা কেন্দ্র ও ঔষধ বিতরণের ব্যবস্থা করা হয়। চিকিৎসা সেবা কেন্দ্র পরিদর্শন করে ঔষধ বিতরণ করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ, উপ ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম.সাইফুদ্দিন আহমদ। অনুষ্ঠানে উত্তরা শাখার সার্বিক তত্ত্বাবধানে গাজীপুর জেলার সকল শাখার নির্বাহী কর্মকর্তা ও কর্মচারীগন উপস্থিত ছিলেন। এবারের এস্তেমায় ৩৫,৩৭৫ জন মুসল্লীকে স্বাস্থ্য সেবা ও ঔষধ বিতরণ করে যমুনা ব্যাংক।

বিশ্ব ইজতেমা, ২০১৮ এ মুসল্লিদের সেবায় যমুনা ব্যাংক ফাউন্ডেশন

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে বিনামূল্যে ঔষধ বিতরন ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব এজতেমার প্রথম পর্বে আগত মুসল্লিদের মাঝে এ সেবা দেয়া হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। এছাড়া যমুনা ব্যাংকএর উত্তরা শাখার ব্যাবস্থাপকসহ টঙ্গী, গাজীপুর ও তার আশপাশের শাখা ব্যাবস্থাপকেরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রায় ৭৭৩৫ সংখ্যক রোগীকে  চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

দরগাবাড়ি, মুনশিগঞ্জে বিনা মূল্যে চক্ষুশিবির ও সাধারণ চিকিৎসা সেবা এবং কম্বল বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে ভোকেশনাল ট্যাকনিকেল কলেজ, দরগাবাড়ী, মুন্সিগঞ্জে বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবা ও কম্বল বিতরন এর আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ, উপ ব্যাবস্থাপনা পরিচালক এ কে এম সাইফুদ্দিন আহমদ ও মোফাজ্জল হোসেন, ব্যাংক এর কোম্পানী সেক্রেটারী এম. এ রউফসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ। অনুষ্ঠানে প্রায় ৩৫০০ সংখ্যক রোগীকে চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৪৩০ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।

কাজীপুর, সিরাজগঞ্জে বিনা মূল্যে চক্ষুশিবির ও সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে কাজিপুর আর ডি উচ্চ বিদ্যালয়,কাজিপুর ,সিরাজগঞ্জ এ বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ.কে.এম মোশাররফ হোসাইন, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক পরিচালনা পর্ষদের সম্মানিত চেয়ারম্যান জনাব মোঃ ইসমাইল হোসেন সিরাজী ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ । অনুষ্ঠানে প্রায় ৩২০০ রোগীকে চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয় এবং ৪০৬ জন রোগীকে অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়।

কাউনিয়া, রংপুরে বিনা মূল্যে চক্ষুশিবির ও সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে মদামুদন উচ্চ বিদ্যালয়, মদামুদন, সারাই, কাউনিয়া, রংপুর ও রাজীব সরকারী প্রাথমিক বিদ্যালয়, টেপা মধুপুর, কাউনিয়া, রংপুর এ বিনামূল্যে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড  পরিচালনা পর্ষদ এর সম্মানিত পরিচালক আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদসহ  স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ। অনুষ্ঠানে প্রায় ৭৭৩৫ সংখ্যক রোগীর চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৬০৬ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়।

দেউতিবাজার ও পীরগাছা, রংপুরে বিনা মূল্যে চক্ষুশিবির ও সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে দেউতি উচ্চ বিদ্যালয় ও কলেজ, দেউতি বাজার,রংপুর ও তাম্বুলপুর উচ্চ বিদ্যালয় , পীরগাছা, রংপুর এ বিনামূল্যে চক্ষু, গাইনী,ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ এর সম্মানিত পরিচালক আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা,  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিকুল আলম  ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।  অনুষ্ঠানে  ৭৪৩২ জন রোগীকে চিকিৎসাসহ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ৫৯৮ জন রোগীকে বিনামূল্যে চোখের অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

চৌধুরানী বালিকা উচ্চ বিদ্যালয়, পীরগাছা, রংপুরে বিনা মূল্যে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে চৌধুরানী বালিকা উচ্চ বিদ্যালয়, পীরগাছা, রংপুরে বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ মোঃ সিরজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। এছাড়া রংপুর এলাকার যমুনা ব্যাংকের বিভিন্ন শাখার কর্মকর্তাবৃন্দ ও এলাকার অন্যান্য গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ সেবাপ্রত্যাশী বিপুল সংখ্যক জনগণ উপস্থিত ছিলেন। চিকিৎসা শিবিরে ২১৬৩ জন মানুষকে ওষুধ বিতরণসহ চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৩৮৯ জনকে  চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

ইটাকুমারী, পীরগাছা, রংপুরে চিকিৎসা সেবার আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে কালিগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়, ইটাকুমারী, পীরগাছা, রংপুরে বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ মোঃ সিরজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। এছাড়া রংপুর এলাকার যমুনা ব্যাংকের বিভিন্ন শাখার কর্মকর্তাবৃন্দ ও এলাকার অন্যান্য গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ সেবাপ্রত্যাশী বিপুল সংখ্যক জনগণ উপস্থিত ছিলেন। চিকিৎসা শিবিরে ২৮১৫ জন মানুষকে ওষুধ বিতরণসহ চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৪৫১ জনকে  চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

কুমিল্লার বড়ুরায় চিকিৎসা সেবার আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ২০/০১/২০১৭ এ বড়ুরা উপজেলা অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টার, বড়ুরা উপজেলা পরিষদ, কুমিল্লায় বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের পরিচালনা পর্ষদের সম্মানিত পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা-৮ আসনের সংসদ সদস্য অধ্যাপক নুরুল ইসলাম মিলন,  যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ ও উপ-ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাইফুদ্দিন আহমেদ, অন্যান্য গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ সেবাপ্রত্যাশী বিপুল সংখ্যক জনগণ। চিকিৎসা শিবিরে ২৩৫৭ জন মানুষকে ওষুধ বিতরণসহ চিকিৎসা সেবা দেয়া হয় এবং ২২৭ জনকে  চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

বিশ্ব ইজতেমা, ২০১৭ এ মুসল্লিদের সেবায় যমুনা ব্যাংক ফাউন্ডেশন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে প্রতি বছরের ন্যায় এ বছরও বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের জন্য বিনা মূল্যে চিকিৎসা সেবা কেন্দ্র ও ওষুধের ব্যবস্থা করা হয়। চিকিৎসা সেবা কেন্দ্র পরিদর্শন করে ওষুধ বিতরণ করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। উল্লেখ্য যমুনা ব্যাংক ফাউন্ডেশন ২০১৪ সালে ২৩০০০, ২০১৫ সালে ২৫০০০ ও ২০১৬ সালে ২৫৩২০ জন মুসল্লিকে স্বাস্থ্য সেবা ও ওষুধ বিতরণ করে। যমুনা ব্যাংক ফাউন্ডেশন এখন পর্যন্ত প্রায় ১৫৭০০০ জন মুসল্লিকে স্বাস্থ্য সেবা ও ওষুধ বিতরণ করেছে এবং এটি ভবিষ্যতেও অব্যাহত থাকবে। প্রতি বছরই বিশ্ব ইজতেমায় সুন্দর ভাবে চিকিৎসা সেবা কেন্দ্র খোলা ও ওষুধ বিতরণের জন্য যমুনা ব্যাংক ফাউন্ডেশনকে গাজীপুর সিটি কর্পোরেশন সার্টিফিকেট প্রদান করে থাকে।

চাঁদপুরের মতলব উত্তরে চিকিৎসা সেবার আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয়, মতলব উত্তর, চাঁদপুরে বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ ও উপ-ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাইফুদ্দিন আহমেদ। চিকিৎসা শিবিরে ৩৫৮১ জন মানুষকে ওষুধ বিতরণসহ চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৪৫০ জনকে  চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

টাঙ্গাইলের নাগরপুরে চিকিৎসা সেবার আয়োজন ও কম্বল বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে কোনরা সরকারী প্রাথমিক বিদ্যালয়, মুকনা, নাগরপুর, টাঙ্গাইলে বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টাঙ্গাইল ৬ আসনের সংসদ সদস্য আলহাজ খন্দকার আব্দুল বাতেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের সচিব খন্দকার  আনোয়ারুল ইসলাম ও যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ ও এসইভিপি আব্দুস সালাম। চিকিৎসা শিবিরে ২০৬১ জন মানুষকে ওষুধ বিতরণসহ চিকিৎসা সেবা দেয়া হয় এবং ২৭৭ জনকে  চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়। এছাড়া অনুষ্ঠানে শীতার্তদের মাঝে ৭০০ কম্বল বিতরণ করা হয়।

রংপুরের ধুমের কুটি হায়দারিয়া দ্বিমুখী হাই স্কুলে চিকিৎসা সেবার আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ধুমের কুটি হায়দারিয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়, কাউনিয়া, রংপুরে বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। অনুষ্ঠানের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ ও উপ-ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাইফুদ্দিন আহমেদ। চিকিৎসা শিবিরে ২২৮৬ জন মানুষকে ওষুধ বিতরণসহ চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৪৬৮ জনকে  চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

রংপুরের ধরমেশ্বর মহেশা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে চিকিৎসা সেবার আয়োজন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ধরমেশ্বর মহেশা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়, কাউনিয়া, রংপুরে বিনা মূল্যে চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। অনুষ্ঠানের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাইফুদ্দিন আহমেদ। চিকিৎসা শিবিরে ৩০০০ জন মানুষকে ওষুধ বিতরণসহ চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৪৩০ জনকে  চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মুনশিগঞ্জে চিকিৎসা সেবা ও কম্বল বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মুনশিগঞ্জের মিরকাদিম পৌরসভার দরগাহবাড়ি সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে বিনা মূল্যে চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শায়লা ফারজানা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। চিকিৎসা শিবিরে ২৫০০ জন মানুষকে ওষুধ বিতরণসহ চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৩০০০ দুঃস্থজনকে কম্বল বিতরণ করা হয় । অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ ও এ কে এম সাইফুদ্দিন আহমেদ এবং গ্লেয়ার ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল জহির উদ্দিন আহমেদসহ মুনশিগঞ্জের গণ্যমান্য ব্যাক্তিবর্গ । 

পরে জেলার রামপাল, বজ্রযোগিনী, আব্দুল্লাহপুর ও বেতকা এলাকায় যমুনা ব্যাংক ফাউন্ডেশনের ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ নিজস্ব অর্থায়নে আত্মকর্মসংস্থান প্রকল্পের আওতায় প্রাথমিকভাবে ২৫টি সেলাই মেশিন ও ৫টি কম্পিউটার বিতরণ করেন।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জের কাজিপুরে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জের কাজিপুরের  তেকানি ইউনিয়ন পরিষদে চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে চিকিৎসা শিবির ও মেডিকেল টিমের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার মোশাররফ হুসেইন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদের সভাপতিত্বে সম্মানিত  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাইফুদ্দিন আহমেদসহ সিরাজগঞ্জের গণ্যমান্য ব্যাক্তিবর্গ । চিকিৎসা শিবিরে ৩০০০ জন মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৩৭৬ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জের কাজিপুরে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জের তেকানি ইউনিয়ন পরিষদ ময়দানে বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার মোশাররফ হুসেইন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। সম্মানিত  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। চিকিৎসা শিবিরে ১৭১৩ জন মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৮০ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে কুমিল্লার গৌরিপুরে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ওয়াজুদ্দিন ফাউন্ডেশন ট্রাস্ট ইসলামিয়া দাখিল মাদ্রাসা ও হেফজখানা, গলিয়ারচর, গৌরীপুর, কুমিল্লায় বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. জসীম উদ্দিন আহমেদ ও যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। চিকিৎসা শিবিরে ১৬৬৭ জন মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৩৩ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে রংপুরে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে রংপুরের মরনেয়া উচ্চ বিদ্যালয়ে বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। চিকিৎসা শিবিরে ২৭৭০ জন মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৪০৮ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জের ঘোড়াগাছা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ কে এম মোশাররফ হুসেইন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম ও সম্মানিত  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। চিকিৎসা শিবিরে ২২৩২ জন মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৪০৬ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চাঁদপুরের মতলবে চিকিৎসা সেবা ও গভীর নলকূপ প্রদান

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে চাঁদপুরের চেঙ্গারচর বিশ্ববিদ্যালয় কলেজ ময়দানে বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয় ও গভীর নলকূপ বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে চিকিৎসা শিবিরের ও আর্সেনিকমুক্ত গভীর নলকূপ বিতরণের উদ্বোধন করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিশু সাহিত্যিক হুমায়ূন কবির ঢালী, চেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র রুহুল আমিন মোল্লা, সমাজ সেবক আতাউর রহমান ঢালী  ও সম্মানিত  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ ও এ কে এম সাইফুদ্দিন আহমেদ । চিকিৎসা শিবিরে ২৩৩০ জন মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৩৩৫ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে কুমিল্লার বড়ুরায় চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে কুমিল্লার বরুড়া হাজী নোয়াব আলি পাইলট উচ্চ বিদ্যালয়ে বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা-৮ আসনের সাংসদ অধ্যাপক নুরুল ইসলাম মিলন ও সম্মানিত  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। চিকিৎসা শিবিরে ১৪১৪ জন মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৩২৫ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে রংপুরের ইমামগঞ্জ স্কুল এন্ড কলেজে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে রংপুরের ইমামগঞ্জ স্কুল এন্ড কলেজ ময়দানে বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা ও সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। চিকিৎসা শিবিরে ২৭৫৮ জন মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৩৩৭ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে রংপুরের পীরগাছায় চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে রংপুরের পাওটানাহাট বালিকা উচ্চ বিদ্যালয় ময়দানে বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা ও সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। চিকিৎসা শিবিরে ২৪৮১ জন মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৩৬০ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে পাবনায় চিকিৎসা সেবা ও কম্বল বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ছাতক বরাট সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন, কাশিনাথপুর, সাথিয়া, পাবনায় বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয় ও ২৫০০ কম্বল বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা ও সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ ও এ কে এম সাইফুদ্দিন আহমেদ। চিকিৎসা শিবিরে ২৩৬৮ জন মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৪৩৪ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

মুন্সীগঞ্জে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চিকিৎসা শিবির ও কম্বল বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মুন্সীগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গন, দরগাবাড়ি, মুন্সীগঞ্জে বিনা মূল্যে ওষুধ বিতরণসহ চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। এছাড়া মুন্সীগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গন, মির কাদিম পৌরসভা, রামপাল, বজ্রযোগিনী, আব্দুল্লাহপুর ও বেতকা ইউনিয়ন পরিষদে ২৫০০ কম্বল বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা ও সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান  মনসুর আহামেদ কালাম। চিকিৎসা শিবিরে ২৮৪৫ জন মানুষকে ওষুধসহ চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৩৬০ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

বিশ্ব ইজতেমায় মুসল্লিদের সেবায় যমুনা ব্যাংক ফাউন্ডেশন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে প্রতি বছরের ন্যায় এ বছরও বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের জন্য বিনা মূল্যে চিকিৎসা সেবা কেন্দ্র ও ওষুধের ব্যবস্থা করা হয়। চিকিৎসা সেবা কেন্দ্র পরিদর্শন করে ওষুধ বিতরণ করেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা, যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদ, যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম ও উপব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ। উল্লেখ্য যমুনা ব্যাংক ফাউন্ডেশন ২০১৪ সালে ২৩০০০, ২০১৫ সালে ২৫০০০ ও ২০১৬ সালে ২০৫০০ জন মুসল্লিকে স্বাস্থ্য সেবা ও ওষুধ বিতরণ করে। যমুনা ব্যাংক ফাউন্ডেশন এখন পর্যন্ত প্রায় ১৫০০০০ জন মুসল্লিকে স্বাস্থ্য সেবা ও ওষুধ বিতরণ করেছে এবং এটি ভবিষ্যতেও অব্যাহত থাকবে। প্রতি বছরই বিশ্ব ইজতেমায় সুন্দর ভাবে চিকিৎসা সেবা কেন্দ্র খোলা ও ওষুধ বিতরণের জন্য যমুনা ব্যাংক ফাউন্ডেশনকে গাজীপুর সিটি কর্পোরেশন সার্টিফিকেট প্রদান করে থাকে।

টাঙ্গাইলে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে টাঙ্গাইলের পাকুটিয়া বি সি আর জি কলেজ ময়দানে বিনা মূল্যে চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয় ও ৭০০ কম্বল বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ এবং পাকুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোঃ ছিদ্দিকুর রহমান । চিকিৎসা শিবিরে ১৮৬৭ জন মানুষকে ওষুধসহ চিকিৎসা সেবা দেয়া হয় এবং ২৭০ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চক্ষূ শিবির, গাইনী, ডায়াবেটিস, সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ঢাকার রায়েরবাজার বুদ্ধিজীবী স্মৃতিসৌধ সংলগ্ন মাঠে বিনামূল্যে চক্ষূ শিবির, গাইনি, ডায়াবেটিস, সাধারণ চিকিৎসা সেবা ও কম্বল বিতরণের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের পরিচালক কানুতোষ মজুমদার, অডিট কমিটির চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম। চিকিৎসা শিবিরে ১৮৫০ জন মানুষকে সাধারণ চিকিৎসা সেবা দেয়া হয় ও ১৯০ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয় ও ৬০০ কম্বল বিতরণ করা হয় ।

রংপুরে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে নিজপারা সিনিয়র মাদ্রাসা ও সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন, কাউনিয়া, রংপুরে বিনা মূল্যে চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারন চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম। এছাড়াও উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ এবং রংপুরের গণ্যমান্য ব্যক্তিবর্গ । চিকিৎসা শিবিরে ৫৯৬ জন মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৬০ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মাদারিপুরে চিকিৎসা শিবির

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মাদারীপুরের শিবচর উপজেলার  উৎরাইল এম এল উচ্চ বিদ্যালয়ে বিনা মূল্যে চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারব চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান শাহীন মাহমুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের পরিচালক তাসমীন মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম ও উৎরাইল এম এল উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোসলেহ আলম চৌধুরী। চিকিৎসা শিবিরে ৩৫৫১ জন মানুষকে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারব চিকিৎসা সেবা দেয়া হয় এবং ৩৫৫ জনকে অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জে বিনামূল্যে চিকিৎসা শিবির

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সিরাজগঞ্জে বিনামূল্যে চিকিৎসা শিবির

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে কুমিল্লায় চিকিৎসা শিবির

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে কুমিল্লা জেলার বরুড়া অডিটোরিয়ামে বিনা মূল্যে চক্ষু শিবির, গাইনী, ডায়াবেটিস ও সাধারব চিকিৎসা সেবার আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ অধ্যাপক নুরুল ইসলাম মিলন ও যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম। এছাড়াও উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ এবং বরুড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রোটারিয়ান কামাল হোসেন।  চিকিৎসা শিবিরে ৭৬২ জন রোগীকে চক্ষু, গাইনী, ডায়াবেটিস ও সাধারব চিকিৎসা সেবা দেয়া হয় এবং ২২০জন চক্ষু রোগীকে অপারেশনের জন্য বাছাই করা হয়।

বিশ্ব ইজতেমায় মুসল্লিদের সেবায় যমুনা ব্যাংক ফাউন্ডেশন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে প্রতি বছরের ন্যায় এ বছরও বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের জন্য বিনা মূল্যে চিকিৎসা সেবার আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এছাড়াও উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের  অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ উদ্দিন আহমেদ ও উপব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াস উদ্দিন আহম্মদ ও উত্তরা শাখার শাখাপ্রধান মোঃ শহিদুল্লাহ। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদ তার বক্তব্যে বলেন, "যমুনা ব্যাংক যমুনা ব্যাংক ফউন্ডেশনের মাধ্যমে দেশ ও দশের সেবা করে  যাচ্ছে।" উল্লেখ্য গত বছর যমুনা ব্যাংক ফাউন্ডেশন এস্তেমায় আগত ২৪৭৫৪ মুসল্লিকে চিকিৎসা সেবা দিয়েছিল।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে টাঙ্গাইলে বিনামূল্যে চক্ষূ শিবির ও কম্বল বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে টাঙ্গাইলে কোনরা প্রাথমিক বিদ্যালয় মাঠে বিনামূল্যে চক্ষূ শিবির, গাইনি, সাধারণ চিকিৎসা সেবা ও কম্বল বিতরণের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম ও সম্মানিত অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন সমাজসেবক খন্দকার সানাউর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ লাল মিয়া ও যমুনা ব্যাংক লিঃ এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ উদ্দিন আহমেদ, উপব্যাবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াস উদ্দিন আহাম্মদ,  এ, কে, এম, সাইফুদ্দিন আহমদ ও মোঃ হাবিবুর রহমান । চিকিৎসা শিবিরে ১৭৫১ জন মানুষকে চক্ষূ, গাইনি ও সাধারণ চিকিৎসা সেবা দেয়া হয় ও ২৩০ জনকে চক্ষু অপারেশনের জন্য নির্বাচিত করা হয় ও ৭০০ কম্বল বিতরণ করা হয় ।

কুমিল্লার বরুরায় বিনামূল্যে চক্ষূ শিবির, গাইনি, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে কুমিল্লার বরুরায় হাজী নওয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে চক্ষূ শিবির, গাইনি, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ অধ্যাপক নুরুল ইসলাম মিলন ও যমুনা ব্যাংক  লিমিটেডের চেয়ারম্যান শাহিন মাহমুদ। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম। চিকিৎসা শিবিরে ১০৭৯ জন মানুষকে চক্ষূ, গাইনি, ডায়াবেটিস ও সাধারণ চিকিৎসা সেবা দেয়া হয় ও ১৬১ জনকে অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

ময়মনসিংহে বিনামূল্যে চক্ষূ শিবির, গাইনি ও সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ময়মনসিংহের কোনাবাখাইল, ত্রিশালে বিনামূল্যে চক্ষূ শিবির, গাইনি ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান কানুতোষ মজুমদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম। আরও উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক  লিমিটেডের উপব্যাবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াস উদ্দিন আহাম্মদ, মোসলেহ উদ্দিন আহমেদ ও এ, কে, এম, সাইফুদ্দিন আহমদ । চিকিৎসা শিবিরে ২৯৯৮ জন মানুষকে চক্ষূ, গাইনি ও সাধারণ চিকিৎসা সেবা দেয়া হয় ও ৩৫ জনকে অপারেশনের জন্য নির্বাচিত করা হয়।

মুন্সিগঞ্জে বিনামূল্যে কম্বল বিতরণ, চক্ষূ শিবির, গাইনি ও সাধারণ চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মুন্সিগঞ্জের টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে বিনামূল্যে কম্বল বিতরণ, চক্ষূ শিবির, গাইনি ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ জেলার জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান কানুতোষ মজুমদার। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ ও যমুনা ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম।  চিকিৎসা শিবিরে ১৪২৮ জন মানুষকে চক্ষূ, গাইনি ও সাধারণ চিকিৎসা সেবা দেয়া হয় ও ৩৭৬ জনকে অপারেশনের জন্য নির্বাচিত করা হয়। ও ৭৫০টি কম্বল বিতরণ করা হয়। এছাড়াও রামপাল, কামারপারা দিঘিরপার, জস্লং ও  হাসাইল ইউনিয়ন পরিষদে ১৪০০ কম্বল বিতরণ করা হয়।

বিশ্ব ইজতেমায় মুসল্লিদের সেবায় যমুনা ব্যাংক ফাউন্ডেশন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে প্রতি বছরের ন্যায় এ বছরও বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের জন্য বিনা মূল্যে চিকিৎসা সেবার আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াস উদ্দিন আহম্মদ ও উত্তরা শাখার শাখাপ্রধান মোঃ শহিদুল্লাহ। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদ তার বক্তব্যে বলেন, "যমুনা ব্যাংক যমুনা ব্যাংক ফউন্ডেশনের মাধ্যমে দেশ ও দশের সেবা করে  যাচ্ছে। গত বছর যমুনা ব্যাংক ফাউন্ডেশন ইজতেমায় আগত ১৫৭০০ মুসল্লিকে সেবা দিয়েছে, আশা করি, এ বছর সেই সেবা দ্বিগুন হবে।"

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ঢাকায় বিনামূল্যে চক্ষু শিবির ও কম্বল বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ঢাকার রায়েরবাজারে  বিনামূল্যে কম্বল বিতরণ, চক্ষূ শিবির, গাইনি ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়।

টাঙ্গাইলে বিনামূল্যে চক্ষু শিবির ও কম্বল বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে টাঙ্গাইল জেলার লাউহাটি ইউনিয়ন পরিষদে বিনামূল্যে কম্বল বিতরণ, চক্ষূ শিবির, গাইনি ও সাধারণ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যোগাযোগ মন্ত্রনালয়ের সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম।  চিকিৎসা শিবিরে ৬৩৮ জন মানুষকে চক্ষূ, গাইনি ও সাধারণ চিকিৎসা সেবা দেয়া হয় ও ৪০ জনকে অপারেশনের জন্য নির্বাচিত করা হয়। এছাড়াও অনুষ্ঠানে ৭০০ কম্বল বিতরণ করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় চক্ষু শিবির, গাইনি ও সাধারণ সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে ব্রাহ্মণবাড়িয়ায় বিনা মূল্যে চক্ষু  শিবির, গাইনি ও সাধারণ সেবা প্রদান করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে বিনা মূল্যে চিকিৎসা সেবা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে কুমিল্লার মনোহর গঞ্জে পমগাও উচ্চ বিদ্যালয় মাঠে বিনা মূল্যে চিকিৎসা সেবার আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন যমুনা ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান মোহাম্মদ তাজুল ইসলাম এম পি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম। চিকিৎসা শিবিরে ৩৪০০ জন রোগীকে চক্ষু, গাইনি, নাক, কান, গলা ও দন্ত সেবা দেয়া হয় এবং ৫০জন চক্ষু রোগীকে অপারেশনের জন্য বাছাই করা হয়।

বিশ্ব ইজতেমা ২০১৩ উপলক্ষে বিনা মূল্যে চিকিৎসা

বিশ্ব ইজতেমা ২০১৩ উপলক্ষে বিনা মূল্যে চিকিৎসা সেবার আয়োজন করে যমুনা ব্যাংক ফাউন্ডেশন।

টাঙ্গাইলে চক্ষু শিবির

টাঙ্গাইলে বিনা মূল্যে চক্ষু সেবা প্রদান করা হয়।

যমুনা ব্যাংক মেডিক্যাল কলেজের জমি রেজিস্ট্রেশন

যমুনা ব্যাংক মেডিকাল কলেজের জমি রেজিস্ট্রেশন

সিরাজগঞ্জে বিনা মূল্যে চক্ষু সেবা

সিরাজগঞ্জে বিনা মূল্যে চক্ষু সেবা প্রদান করা হয়।

মুনশিগঞ্জে চক্ষু শিবির

মুনশিগঞ্জে চক্ষু শিবির এবং চিকিৎসা সেবার আয়োজন করা হয়।

নারকটিস দের জন্য সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্দেসন এর  উদ্যোগে নারকটিস দের জন্য সেমিনার করা হয়।

বিশ্ব ইজতেমায় চিকিৎসা সেবা প্রদান

বিশ্ব ইজতেমা মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম আনত্মর্জাতিক সম্মেলন যা অনুষ্ঠিত হয় প্রতি বছর ঢাকার অদুরে টঙ্গীর তুরাগ নদীর তীরে। বিশ্ব ইজতেমায় দেশী-বিদেশী লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমানের সমাগম ঘটে। যমুনা ব্যাংক ফাউন্ডেশন প্রতি বছর বিশ্ব ইজতেমা, টঙ্গীতে মেডিকেল টীমের মাধ্যমে ধর্মপ্রাণ মুসল্লীদের বিনা মূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করে থাকে। ২০১১ সালে প্রায় ১০ হাজার ধর্মপ্রাণ মুসল্লীদের বিনা মূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে।

যমুনা ব্যাংক মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতাল

দেশের গরীব অথচ মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জের রূপসীতে যমুনা ব্যাংক মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের ভিত্তি ফলক উম্মোচন করা হয় বিগত ১১-১১-২০১১ তারিখে।

মুন্সিগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির, মেডিকেল ও ডেন্টাল ক্যাম্প

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মুন্সিগঞ্জ সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, দরগাহ বাড়ী, মুন্সিগঞ্জে বিনামূল্যে চক্ষূ শিবির, মেডিকেল ও ডেন্টাল ক্যাম্প উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চক্ষু শিবির, মেডিকেল ও ডেন্টাল ক্যাম্পের উদ্বোধন করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ মতিয়র রহমান। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ট হাসপাতালের সার্জারী বিভাগের রেজিষ্ট্রার ডাঃ কাজী মোঃ হান্নানুর রহমান, ডাঃ সাদিয়া বিনতে নূর, যমুনা ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোজাম্মেল হোসেন এবং মুন্সিগঞ্জের গণ্যমান্য ব্যক্তিবর্গ। চক্ষু শিবির, মেডিকেল ও ডেন্টাল ক্যাম্পে এক হাজার পাঁচ শত মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয়। এছাড়াও অনুষ্ঠানে তিনটি সেলাই মেশিন এবং একটি রিক্সা ভ্যান বিতরণ করা হয়।

টাঙ্গাইলে বিনামূল্যে চক্ষু শিবির ও মেডিকেল টিম

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে কোনড়া প্রাইমারী স্কুল, নাগরপুর, টাঙ্গাইলে বিনামূল্যে চক্ষু শিবির ও মেডিকেল টিম উদ্বোধন করা হয় এবং কম্বল বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চক্ষু শিবির, মেডিকেল টিম এবং কম্বল বিতরণ উদ্বোধন করেন খন্দকার আব্দুল বাতেন, এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যোগাযোগ মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, তথ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক কামরুন নাহার, টাঙ্গাইলের জেলা প্রশাসক এম বজলুল করিম চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী খন্দকার সানাউর রহমান, নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার নাফিসা আরেফিন, যমুনা ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবুল শাহজাহান, বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক খন্দকার মঞ্জুরুল ইসলাম (দিলু খন্দকার) সহ টাঙ্গাইলের গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মতিয়র রহমান। চক্ষু শিবির এবং মেডিকেল টিমে দুই হাজার একশত মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয় ও ৬৫ জনকে অপারেশনের জন্য নির্বাচন করা হয় এবং সাত শত কম্বল বিতরণ করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের এ্যম্বুলেন্স হস্তান্তর

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে উত্তরাঞ্চলীয় সিরাজগঞ্জের কাজীপুরবাসীর প্রসূতি রোগীদের হাসপাতালে আনা নেয়ার সুবিধার জন্য একটি এ্যম্বুলেন্স হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ, যমুনা ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার এ. কে. এম. মুশার্‌রাফ হুসাইন, ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান এবং যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মতিয়র রহমান। এ্যম্বুলেন্স হস্তান্তরের সময় কাজীপুরবাসীর পক্ষ থেকে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ইঞ্জিনিয়ার এ. কে. এম. মুশার্‌রাফ হুসাইন।

ঠোঁট কাটা, তালু কাটা ও গাল কাটা রোগীদের চিকিৎসা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনএর অর্থায়ন ও ব্যবস্থাপনায় দেশের ঠোঁট কাটা, তালু কাটা ও গাল কাটা রোগীদের সু-চিকিৎসার জন্য নেদারল্যান্ডের বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিক্যাল টীম এর মাধ্যমে দেশের বিভিন্ন জেলার মোট ১৫০ জন রোগীর চিকিৎসা করা হয়।

বিনামূল্যে চক্ষু শিবির

দৃষ্টি শক্তি মানুষের অমূল্য সম্পদ। যার চোখের আলো নাই পৃথিবী তার নিকট অন্ধকার ও মূল্যহীন। গ্রামের হত দরিদ্র মানুষ টাকার অভাবে চড়্গু অপারেশন করতে পারে না। ফলে অন্ধত্ব বরণ করতে বাধ্য হয়। গ্রামের এ সমস্ত অসহায় চক্ষূ রোগীদের জন্য আমরা দেশের শহর ও বিভিন্ন গ্রাম এলাকায় প্রতি বৎসর ৭/৮টি চক্ষূ শিবিরের মাধ্যমে আনুমানিক ১০ হাজার চক্ষূ রোগীর চিকিৎসার ব্যবস্থা করে থাকি। লায়ন চক্ষু হাসপাতালসহ বিভিন্ন নামকরা চক্ষু হাসপাতালে অস্ত্রপাচারের জন্য আনা-নেয়া, থাকা- খাওয়া। ঔষধ, চশমা ইত্যাদির ব্যবস্থা যমুনা ব্যাংক ফাউন্ডেশনের মাধ্যমে করা হয়।

ভ্রাম্যমান চিকিৎসক দল

শহরের বস্তি এলাকা ও প্রত্যন্ত গ্রামের দরিদ্র সাধারণের চিকিৎসার জন্য আমরা প্রতিবছর ভ্রাম্যমান চিকিৎসকদল দেশের বিভিনড়ব অঞ্চলে পাঠিয়ে থাকি গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসার জন্য। এ ভাবে প্রতি বছর যমুনা ব্যাংক ফাউন্ডেশন ভ্রাম্যমান চিকিৎসকদলের মাধ্যমে চিকিৎসা সেবা দেশের দরিদ্র জনগোষ্ঠীর দোর গোড়ায় পৌঁছে দেয়।

ভ্রাম্যমান মেডিক্যাল টীম ও ডেন্টাল ক্যাম্প

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে মুন্সিগঞ্জের টঙ্গীবাড়িতে ভ্রাম্যমান মেডিক্যাল টীম ও ডেন্টাল ক্যাম্পের উদ্বোধন করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ।

Events Calender