Under the initiative and funding of Jamuna Bank Foundation, from November 20, 2022, for 2 weeks at Munshiganj General Hospital, specialist doctors and plastic surgeons from Netherlands will provide free plastic surgery to the patients with cleft lip, palate and burns. Interested patients can register from any nearest branch/sub-branch of Jamuna Bank. Last date of registration is 15th November, 2022. Contact if required: Jamuna Bank Limited, Head Office, Gulshan, Dhaka. (Mobile: 01710381766)
অন্যান্য কার্যক্রম

প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে যমুনা ব্যাংক এর কম্বল প্রদান

যমুনা ব্যাংক লিমিটেড এর কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি(CSR)-এর অংশ হিসেবে যমুনা ব্যাংক ফাউন্ডেশন প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে দেশের নিঃস্ব এবং শীতার্ত মানুষদের ৭৫,০০০ কম্বল প্রদান করেছে। ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই কম্বল প্রদান করেন যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এবং যমুনা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ । এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মজুমদার।

জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যমুনা ব্যাংক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়। যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের মাননীয় চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় বিষয়ক মাননীয় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার এ. কে. এম. মুশাররফ হুসাইন, ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান, কানুতোষ মজুমদার, শাহীন মাহমুদ, গাজী গোলাম মূর্তজা, মোঃ ইসমাইল হোসেন সিরাজী, মোঃ সাইদুল ইসলাম ও স্বতন্ত্র পরিচালকগণ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এছাড়াও প্রধান কার্যালয় ও ব্যাংকের ১৫৭টি শাখার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ বৃক্ষরোপণ কর্মসূচীতে অংশগ্রহণের পাশাপাশি আলোচনা সভায় স্বশরীরে ও ভার্চুয়ালী উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে যমুনা ব্যাংকের ১০ কোটি টাকা প্রদান

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যার্থে যমুনা ব্যাংক লিমিটেড প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ১০ কোটি টাকা প্রদান করেছে। গণভবনে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়াল প্ল্যাটফর্মে সংযুক্ত প্রধানমন্ত্রীর উপস্থিতিতে তাঁর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এর হাতে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করেন যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এবং ব্যাংকের পরিচালক মোঃ মামুদুল হক। এসময় বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস্ (বিএবি)’র চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মজুমদার সহ প্রধানমন্ত্রীর কার্যালয়ের উর্ধ্বতন কর্মর্কতাগণ উপস্থিত ছিলেন।

“যমুনা ব্যাংক ফাউন্ডেশন কমপ্লেক্স” এর শুভ উদ্বোধন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যাগে ও অর্থায়নে মানব সেবার ব্রত নিয়ে ৮টি সেবা মূলক কার্যক্রম অলাভজনক পবিত্র কোরআন শিক্ষা কেন্দ্র, বিনামূল্যে চিকিৎসা কেন্দ্র, সেলাই প্রশিক্ষণ কেন্দ্র, ডায়াগনস্টিক সেন্টার, আই হসপিটাল, অটিজম স্কুল, ডেন্টাল ক্লিনিক ও মাদক নিরাময় কেন্দ্র নিয়ে মোহাম্মদপুরে উদ্বোধন করা হলো “যমুনা ব্যাংক ফাউন্ডেশন কমপ্লেক্স”। এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক এবং যমুনা ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। এসময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ সহ ব্যাংকের অন্যান্য পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

যমুনা ফাউন্ডেশন নার্সিং কলেজের সাথে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের সমঝোতা চুক্তি

সম্প্রতি যুক্তরাজ্য ভিত্তিক দি গ্লোবাল ইকোনোমিক্স এর বেস্ট সিএসআর ব্যাংক এ্যাওয়ার্ড প্রাপ্ত যমুনা ব্যাংক ফাউন্ডেশনের একটি সেবামুলক অলাভজনক প্রতিষ্ঠান যমুনা ফাউন্ডেশন নার্সিং কলেজের সাথে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। এসময় উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ¦ নূর মোহাম্মদ, ব্যাংকের পরিচালক কানুতোষ মজুমদার, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও সিইও আল ইমরান চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এম.এ. কবির। এ চুক্তির আওতায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল  যমুনা ফাউন্ডেশন নার্সিং কলেজের ছাত্রছাত্রীদের ক্লিনিক্যাল প্রশিক্ষণ প্রদান করবে এবং কোর্স শেষে উত্তীর্ণদের চাকরীর ব্যবস্থা করবে। উল্লেখ, যে চলতি বর্ষে যমুনা ফাউন্ডেশন নার্সিং কলেজে ভর্তি চলছে এবং এখানে সুবিধা বঞ্চিত দরিদ্র মেধাবীদের ছাত্রছাত্রীদের বৃত্তির ব্যবস্থা রয়েছে।সম্প্রতি যুক্তরাজ্য ভিত্তিক দি গ্লোবাল ইকোনোমিক্স এর বেস্ট সিএসআর ব্যাংক এ্যাওয়ার্ড প্রাপ্ত যমুনা ব্যাংক ফাউন্ডেশনের একটি সেবামুলক অলাভজনক প্রতিষ্ঠান যমুনা ফাউন্ডেশন নার্সিং কলেজের সাথে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। এসময় উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ¦ নূর মোহাম্মদ, ব্যাংকের পরিচালক কানুতোষ মজুমদার, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও সিইও আল ইমরান চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এম.এ. কবির। এ চুক্তির আওতায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল  যমুনা ফাউন্ডেশন নার্সিং কলেজের ছাত্রছাত্রীদের ক্লিনিক্যাল প্রশিক্ষণ প্রদান করবে এবং কোর্স শেষে উত্তীর্ণদের চাকরীর ব্যবস্থা করবে। উল্লেখ, যে চলতি বর্ষে যমুনা ফাউন্ডেশন নার্সিং কলেজে ভর্তি চলছে এবং এখানে সুবিধা বঞ্চিত দরিদ্র মেধাবীদের ছাত্রছাত্রীদের বৃত্তির ব্যবস্থা রয়েছে।

"সেরা CSR ব্যাংক 2021" পুরস্কার পেয়েছে যমুনা ব্যাংক লিমিটেড

সামাজিক পরিবর্তনের দৃষ্টিভঙ্গি নিয়ে কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা মূলক কর্মকান্ডের স্বীকৃতিস্বরূপ, যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী পর্ষদের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ, দুবাই এ অনুষ্ঠিত যুক্তরাজ্য ভিত্তিক "দ্য গ্লোবাল ইকোনমিকস" আয়োজিত "দ্য অ্যানুয়াল গ্লোবাল ইকোনমিকস অ্যাওয়ার্ডস 2021" অনুষ্ঠানে মর্যাদাপূর্ণ "সেরা CSR ব্যাংক 2021" পুরস্কার গ্রহন করেন।  অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। ফাউন্ডেশন চেয়ারম্যান বলেন  “এই পুরষ্কারটি আমাদেরকে সমাজসেবামূলক কাজে আরো বেশি উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত করবে”।

প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যান তহবলিে ৭৫ হাজার কম্বল প্রদান

কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে যমুনা ব্যাংক লিমিটেড আসন্ন শীতে দেশের দুঃস্থ ও  অসহায় শীতার্ত মানুষের মাঝে বিতরণের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যান তহবলিে ৭৫ হাজার  কম্বল প্রদান করেছে  যমুনা ব্যাংক ফাউন্ডশেন এর তত্ত্বাবধানে বৃহস্পতবিার (২৮ অক্টোবর) এই কম্বল হস্তান্তর করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের কাছে এসময় একটি নমুনা কম্বল হস্তান্তর করেন যমুনা ব্যাংক ফউন্ডেশনের চেয়ারম্যান  আলহাজ্ব নূর মোহাম্মদ  এবং যমুনা ব্যাংক ক্যাপিটাল ম্যানেজমেন্ট এর চেয়ারম্যান মোঃ সরিাজুল ইসলাম ভরসা। মাননীয় প্রধানমন্ত্রী শখে হাসিনা এ সময় ভার্চুয়াল প্লাটফর্মে সংযুক্ত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ অ্যাসোসয়িশেন অব ব্যাঙ্কারস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার উপস্থিত ছিলেন।

মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলায় ত্রাণ হিসাবে খাদ্য সামগ্রী বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলায় বৈশ্বিক মহামারী দুর্যোগ করোনা ভাইরাসের কারনে কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের মাঝে ত্রাণ হিসাবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। মুন্সিগঞ্জের সাবেক এমপি ও আলহাজ্ব নূর মোহাম্মদ ট্রাষ্ট-এর প্রতিষ্ঠাতা এবং যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সদস্য সচিব মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুস সালাম ও ফজলে কাইয়ুম, সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলাম, রসুনিয়া ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ।

পবিত্র মাহে রমজান উপলক্ষে অসহায় পরবিার এর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও আলহাজ্ব নূর মোহাম্মদ ট্রাষ্ট এর উদ্যোগে ও অর্থায়নে মুন্সগিঞ্জে  পবিত্র মাহে রমজান উপলক্ষে  মাস্ক পরিধান সহ সকল স্বাস্থ্য  বিধি মেনে ৯০০ অসহায় দরদ্রি পরবিার এর মাঝে ১ মাসের জন্য চাল, ডাল, আলু, পেঁয়াজ ,তেল, চিনি, লবন, ছোলা, ও মুড়ি বিতরণ করা হয়।ত্রাণ বিতরণী র্কাযক্রমে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জের  সাবেকএমপি ও যমুনা ব্যাংক ফাউন্ডশেন এর চেয়ারম্যান এবং আলহাজ্ব নূর মোহাম্মদ ট্রাষ্ট-এর  প্রতিষ্ঠাতা আলহাজ্ব নূর মোহাম্মদ । উক্ত ত্রাণ বিতরণ এর  উদ্বোধন করনে যমুনা ব্যাঙ্কের  প্রাক্তন চেয়ারম্যান এবং বর্তমান পরচিালক ইসমাইল হোসেন সিরাজী । যমুনা  ব্যাংক এর ব্যবস্থাপনা পরচিালক ও সিইও  মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ এর সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর উপ ব্যবস্থাপনা পরচিালক মোঃ আব্দুস সালাম, মোঃ ফজলুর রহমান চৌধুরী, নুর মোহাম্মদ, রিটেল ব্যাঙ্কিং এর বভিাগীয় প্রধান মঞ্জুরুল আহসান, ব্যবস্থাপক আনোয়ার হোসেন সহ ব্যাংকরে র্ঊধ্বতন র্কমর্কতা,  শাখা প্রধানগণ, মুক্তিযোদ্ধা, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং স্থানীয় পৌরসভার কাউন্সলিরগন। একইভাবে যমুনা ব্যাংক ফাউন্ডেশন উদ্যোগে ব্যাঙ্কের সকল পরচিালকদরে তত্ত্বাবধানে দেশের বিভিন্ন স্থানে দুস্থ ও দরিদ্রদের মাঝে মাহে রমজান উপলক্ষে ত্রাণ ও বস্ত্র বিতরণ র্কমসূচি চালু রয়েছে।

মুন্সিগঞ্জে বিনামূল্যে ৩০টি সেলাই মেশিন ও ৩০টি ব্যাটারী চালিত অটোরিক্সা বিতরণ

মুন্সিগঞ্জের মিরকাদিম পৌরসভার গোয়ালঘুন্নী গ্রামে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও আলহাজ্ব নূর মোহাম্মদ ট্রাষ্ট এর উদ্যোগে ও অর্থায়নে দরিদ্র অসহায় ও কর্মহীন নারী-পুরুষদের মাঝে বিনামূল্যে ৩০টি সেলাই মেশিন ও ৩০টি ব্যাটারী চালিত অটোরিক্সা বিতরণ করা হয়। মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত সেলাই মেশিন ও  ব্যাটারী চালিত অটোরিক্সা দরিদ্র, অসহায় ও কর্মহীন নারী-পুরুষদের মাঝে বিতরণ করেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলহাজ্ব নূর মোহাম্মদ ট্রাষ্টÑএর প্রতিষ্ঠাতা, যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির  চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জের পুলিশ সুপার জনাব আব্দুল মোমেন-পিপিএম, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ।

কুমিল্লার লাকসাম বাজারে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টার উদ্বোধন

কুমিল্লার লাকসাম বাজারে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টার, লাকসাম ইউনিট’র শুভ উদ্বোধন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডায়ালাইসিস সেন্টারের শুভ উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোঃ তাজুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুন্সিগঞ্জের সাবেক এমপি, যমুনা ব্যাংক নির্বাহী কমিটি ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, কুমিল্লার জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, বিপিএম (বার) পিপিএম। । এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন  কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের  কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

ঢাকায় আইডিইবি ভবনে “মহান স্বাধীনতা দিবসের গুরুত্ব ও তাৎপর্য ” শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানী  ঢাকায় আইডিইবি ভবনে “মহান স্বাধীনতা দিবসের  গুরুত্ব ও  তাৎপর্য ” শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম,এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান, ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার এ. কে. এম. মুশারফ হুসাইন, কানুতোষ মজুমদার, মোঃ ইসমাইল হোসেন সিরাজী, স্বতন্ত্র পরিচালক মোঃ আব্দুর রহমান সরকার ও মোঃ রফিকুল ইসলাম, যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ।  এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন  কর্মকর্তাবৃন্দ, আশপাশের শাখাসমূহের  কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সিলেটে ব্যাংকিং সেবা ও সিএসআর এর গুরুত্ব শীর্ষক সেমিনারের আয়োজন

সম্প্রতি যমুনা ব্যাংক ফাউন্ডেশন আয়োজিত ব্যাংকিং সেবা ও সিএসআর এর গুরুত্ব শীর্ষক সেমিনারের আয়োজন করা হয় রোজ ভিউ হোটেল, সিলেট-এ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান । সেমিনারে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের পরিচালক কানুতোষ মজুমদার এবং মোঃ সিরাজুল ইসলাম ভরসা।এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ সহ যমুনা ব্যাংকের অত্র অঞ্চলের শাখা ব্যবস্থাপকগণ, কর্মকর্তা কর্মচারীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষ্যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা

মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষ্যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব নূর মোহাম্মদ, চেয়ারম্যান, যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও নির্বাহী কমিটি, যমুনা ব্যাংক লিমিটেড। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানুতোষ মজুমদার, পরিচালক, যমুনা ব্যাংক লিমিটেড এবং সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ। চিত্রাংঙ্কন প্রতিযোগিতায় রাজধানীর বিভিন্ন স্কুলের প্রায় ছয় শতাধিক ছাত্রছাত্রী অংশগ্রহন করেন। এদের মধ্য থেকে ৬০ জনকে পুরস্কৃত করে যমুনা ব্যাংক ফাউন্ডেশন এবং একজন প্রতিবন্ধি প্রতিযোগিকে বিশেষ পুরস্কার দেওয়া হয়।

চট্টগ্রামে ব্যাংকিং সেবা ও সিএসআর এর গুরুত্ব শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশন উদ্যোগে ব্যাংকিং সেবা ও সিএসআর এর গুরুত্ব শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। সম্প্রতি চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লু এর বল রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেমিনারে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমানসহ বেশ কয়েকজন পরিচালক। সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ। চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাসিরসহ যমুনা ব্যাংক এর অত্র অঞ্চলের শাখা ব্যবস্থাপকগন, কর্মকর্তা কর্মচারীসহ স্থানীয় গন্যমান্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রাজধানীর বাংলামটর, মগবাজার এলাকায় ডেঙ্গু নিধন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে মাসব্যাপী  ঢাকার বিভিন্ন এলাকায় ডেঙ্গু নিধন কর্মসূচী-২০১৯ আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় রাজধানীর বাংলামটর, মগবাজার তার আশপাশের এলাকায় ঔষধ ছিটিয়ে মশক নিধন অভিযান চালানো হয়। স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, এমপি প্রধান অতিথি হিসেবে কর্মসূচীর উদ্ধোধন করেন। যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ  এর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ ও প্রধান কার্যালয়ের উধর্¦তন কর্মকর্তা, ঢাকার বিভিন্ন শাখার শাখা প্রধান ও কর্মকর্তাগণ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া  মাহফিলের আয়োজন করে যমুনা ব্যাংক ফাউন্ডেশন। রাজধানীর দিলকুশায় ব্যাংক এর প্রধান কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান  আলহাজ্ব নূর মোহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতিক,এমপি। যমুনা ব্যাংক এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমদসহ প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।

ডেঙ্গু নিধন কর্মসূচী-২০১৯ এর দ্বিতীয় দিন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চারদিন ব্যাপী ঢাকার বিভিন্ন এলাকায় ডেঙ্গু নিধন কর্মসূচী-২০১৯ আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় ৬ আগষ্ট ২০১৯ মঙ্গলবার রাজধানীর ধানমন্ডি, গ্রীনরোড, সেন্ট্রাল রোড ও তার আশপাশের এলাকায় ঔষধ ছিটিয়ে মশক নিধন অভিযান চালানো হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ  উক্ত কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদসহ প্রধান কার্যালয়ের উধর্¦তন কর্মকর্তা,ঢাকার বিভিন্ন শাখার শাখা প্রধান ও কর্মকর্তাগণ।

ডেঙ্গু নিধন কর্মসূচী-২০১৯

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চারদিন ব্যাপী ঢাকার বিভিন্ন এলাকায় ডেঙ্গু নিধন কর্মসূচী-২০১৯ আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় ৫ই আগষ্ট সোমবার রাজধানীর কাঠালবাগান,হাতিরপুল, ফ্রি স্কুল স্ট্রিট ও তার আশপাশের এলাকায় ওষধ ছিটিয়ে মশক নিধন অভিযান চালানো হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ  উক্ত কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদসহ প্রধান কার্যালয়ের উধর্¦তন কর্মকর্তা, ঢাকার বিভিন্ন শাখার শাখা প্রধান ও কর্মকর্তাগণ।

আইডিইবি, ঢাকায় “মহান স্বাধীনতা দিবসের গুরুত্ব ও তাৎপর্য” শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে আইডিইবি ঢাকায় “মহান স্বাধীনতা দিবসের  গুরুত্ব ও তাৎপর্য” শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর সাবেক চেয়ারম্যান, মাননীয় মন্ত্রী, বস্ত্র ও পাট মন্ত্রনালয় গোলাম দস্তগীর গাজী, বীর প্রতিক,এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ.কে.এম. মুশাররফ হুসাইন সহ পরিচালনা পর্ষদের অন্যান্য পরিচালকবৃন্দ। সন্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম।

মুন্সিগঞ্জ পুলিশ লাইনে মুন্সিগঞ্জ জেলা পুলিশকে একটি অত্যাধুনিক এম্বুলেন্স প্রদান

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের পক্ষ থেকে মুন্সিগঞ্জ পুলিশ লাইনে মুন্সিগঞ্জ জেলা পুলিশকে একটি অত্যাধুনিক এম্বুলেন্স  প্রদান করা হয় । যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ  মুন্সিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম এর হাতে এম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন। এসময় যমুনা ব্যাংক লিমিটেডের আশপাশের শাখা প্রধানগন ও মুন্সিগঞ্জ জেলা পুলিশের  উর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। চাবি হস্থান্তর অনুষ্ঠানে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান বলেন, জেলা পুলিশের দ্রুত স্বাস্থ্য সেবায় এ এম্বুলেন্স অগ্রনী ভূমিকা পালন করবে।

“আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এর গুরুত্ব ও তাৎপর্য” শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে আইডিইবি ঢাকায় “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এর গুরুত্ব ও  তাৎপর্য” শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এর সভাপতিত্বে সেমিনারের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর সাবেক চেয়ারম্যান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় এর মাননীয় মন্ত্রী জনাব মোঃ তাজুল ইসলাম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর চেয়ারম্যান এ,কে,এম ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ পরিচালনা পর্ষদের অন্যান্য পরিচালকবৃন্দ। সন্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকএর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিকুল আলম।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের তত্বাবধানে ও অর্থায়নে যাত্রা শুরু করলো কিডনী ডায়ালাইসিস সেন্টার

যাত্রা শুরু করলো যমুনা ব্যাংক ফাউন্ডেশনের তত্বাবধানে ও অর্থায়নে কিডনী ডায়ালাইসিস সেন্টার। রাজধানীর শান্তিনগরে নিজস্ব ভবনে আনুষ্ঠানিকভাবে এর কার্যক্রমের উদ্বোধন করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ, মানবসম্পদ বিভাগের প্রধান মামুন মাহমুদসহ উর্ধ্বতম কর্মকর্তা- কর্মচারী ও ডায়ালাইসিস সেন্টারের চিকিৎসক, নার্সসহ বিভিন্ন স্থরের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। সম্পূর্ন অলাভজনক এ প্রতিষ্ঠানে জটিল কিডনী রোগীদের স্বল্পমূল্যে চিকিৎসা দেয়া হবে।

মহান বিজয় দিবস ২০১৮ উপলক্ষে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা

মহান বিজয় দিবস ২০১৮ উপলক্ষে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন অভ্যন্তরীন সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান  মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর চেয়ারম্যান  ইঞ্জিনিয়ার এ.কে.এম. মুশাররফ হুসাইন, পরিচালক কানুতোষ মজুমদার, মোঃ সিরাজুল ইসলাম ভরসা, মোঃ ইসমাইল হোসেন সিরাজী এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। প্রতিযোগীতায় রাজধানীর বিভিন্ন স্কুলের প্রায় পাঁচ শতাধিক ছাত্রছাত্রী অংশ গ্রহন করেন। এদের মধ্য থেকে ৩০ জনকে পুরস্কৃত করে যমুনা ব্যাংক ফাউন্ডেশন এবং একজন প্রতিবন্ধি প্রতিযোগিকে বিশেষ পুরস্কার দেওয়া হয়।

রাজধানীর শান্তিনগরে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টারের শুভ উদ্বোধন

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে রাজধানীর শান্তিনগরে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক পরিচালনা পর্ষদ এর পরিচালক ও মাননীয় সংসদ সদস্য জনাব গোলাম দস্তগীর গাজী, বীর প্রতিক।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক  ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ।  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালক জনাব কানুতোষ মজুমদার, জনাব ইসমাইল হোসেন সিরাজী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ।  এছাড়া  ব্যাংক এর উপ ব্যবস্থাপনা পরিচালকগন, বিভাগীয় প্রধানগণ, ম্যানেজার, ডাচবাংলা ব্যাংক, শান্তিনগর শাখার প্রধানসহ রাজধানীর শাখা প্রধানগন ও  ব্যাংকএর বিপুল সংখ্যক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ  উপস্থিত ছিলেন।  উক্ত ডায়ালাইসিস সেন্টারে রোগীদের স্বল্পমূল্যে চিকিৎসা দেয়া হবে।

মহান বিজয় দিবস ২০১৭ উপলক্ষ্যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা

সম্প্রতি মহান বিজয় দিবস ২০১৭ উপলক্ষে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশানের চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর পরিচালক কানুতোষ মজুমদার এবং যমুনা ব্যাংক ফাউন্ডেশানের সিইও ও  ব্যাংক এর অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকএর ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। প্রতিযোগীতায় রাজধানীর বিভিন্ন স্কুলের পাঁচ শতাধিক ছাত্রছাত্রী অংশ নেন। এর মধ্যে ৩০ জনকে পুরস্কৃত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রান বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার বালুখালি দাখিল মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গনে রোহিঙ্গা শরণার্থী পরিবারের মাঝে প্রায় ৫০ লক্ষ টাকা সমমূল্যের ২৫০০ বস্তা ত্রান (চাল, ডাল, লবণ, তেল, মুড়ি, পেঁয়াজ, আলু ও পানি)ও নগদ টাকা বিতরণ করা হয়। উক্ত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) এমপি, পরিচালক,  যমুনা ব্যাংক লিমিটেড, মোঃ তাজুল ইসলাম এমপি, মাননীয় সভাপতি, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, বাংলাদেশ জাতীয় সংসদ ও পরিচালক, যমুনা ব্যাংক লিমিটেড,  মোঃ ইসমাইল হোসেন সিরাজী, চেয়ারম্যান, যমুনা ব্যাংক লিমিটেড এবং আলহাজ্ব নূর মোহাম্মদ , চেয়ারম্যান, যমুনা ব্যাংক ফাউন্ডেশন, পরিচালক, যমুনা ব্যাংক লিমিটেড উপস্থিত থেকে ত্রান বিতরণ করেন। এ সময়ে আরও উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক  ও সিইও শফিকুল আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদ এবং স্থানীয় জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতি, ইউকে এর উদ্যোগে সেমিনার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতি, ইউকে এর উদ্যোগে পূর্ব লন্ডনে আল হামরা রেস্টুরেন্টে এক আলোচনা সভার আয়োজন করা হয়।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। তিনি তার বক্তব্যে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং যমুনা ব্যাংক লিমিটেডের বিভিন্ন্ বৈদেশিক বিষয়ক কার্যক্রম ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিএসআর কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। সভায় সভাপতিত্ব করেন এডভোকেট আলহাজ মোঃ হালিম বেপারী এবং সভা পরিচালনা করেন মোয়াজ্জেম হোসেন সোহরাব।

মহান বিজয় দিবস ২০১৬ উপলক্ষ্যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে মহান বিজয় দিবস ২০১৬ উপলক্ষ্যে ঢাকার বিভিন্ন স্কুলের ৭০০ জন ছাত্রছাত্রীদের অংশ গ্রহনে এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়েজন করা হয়।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার  বিতরণ করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ, উপব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাইফুদ্দিন আহমেদ। এছাড়া অনুষ্ঠানে ব্যাংকের অন্যান্য নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাধীনতা দিবসে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে আইডিইবি, ঢাকায়  "মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য ও গুরুত্ব" শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। যমুনা ব্যাংকের নির্বাহী কমিটি ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের পরিচালক কানুতোষ মজুমদার ও অডিট কমিটির চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম এবং ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম। এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ,  এ কে এম সাইফুদ্দিন আহমেদ এবং মোঃ হাবিবুর রহমান ।

যমুনা ফাউন্ডেশনের উদ্যোগে "আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য ও গুরুত্ব" শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে আইডিইবি, ঢাকায়  "আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য ও গুরুত্ব" শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান ও যমুনা ব্যাংকের পরিচালক মোঃ তাজুল ইসলাম এমপি, পরিচালক কানুতোষ মজুমদার ও অডিট কমিটির চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম।

মহান বিজয় দিবস ২০১৫ উপলক্ষ্যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে মহান বিজয় দিবস ২০১৫ উপলক্ষ্যে ঢাকার ৩৬টি স্কুলের ছাত্রছাত্রীদের অংশ গ্রহনে এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়েজন করা হয়।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার  বিতরণ করেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক কানুতোষ মজুমদার ও ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম।   এছাড়া ও সম্মানিত অতিথি হেসেবে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ,  এ কে এম সাইফুদ্দিন আহমেদ এবং মোঃ হাবিবুর রহমান।

যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও খান অ্যান্ড সন্স (বিডি) লিমিটেড এর চুক্তি

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মাদ এবং যমুনা ব্যাংকের চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম ভরসা'র উপস্থিতিতে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও খান অ্যান্ড সন্স (বিডি) লিমিটেড এর মধ্যে "ওল্ড হোম" বিল্ডিং নির্মাণের জন্য একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর ও বিনিময় করেন যমুনা ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সদস্য সচিব শফিকুল আলম এবং খান অ্যান্ড সন্স (বিডি) লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক মোঃ মজিবুর রহমান খান। এছাড়াও অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

যমুনা ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কম্বল হস্তান্তর

শীতার্তদের মাঝে বিতরণের জন্য যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০০০ কম্বল হস্তান্তর করেন । কম্বল গ্রহন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মহান বিজয় দিবস ২০১৪ উপলক্ষ্যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা

মহান বিজয় দিবস ২০১৪ উপলক্ষ্যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে বাংলাদেশ শিশু একাডেমী, ঢাকায়  এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়েজন করা হয়।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার  বিতরণ করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম।   এছাড়া ও উপস্থিত ছিলেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ্ উদ্দীন আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ  এবং মোঃ হাবিবুর রহমান।  চিত্রাংকন প্রতিযোগিতায় ঢাকার ৪০টি স্কুলের ৫৫০ জন  ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করে। 

যমুনা ব্যাংক ডিপি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন

যমুনা ব্যাংক ডিপি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চট্টগ্রামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চট্টগ্রামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে কুমিল্লায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে কুমিল্লায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে বিজয় দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে বিজয় দিবস-২০১৩ উপলক্ষে  চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত ঢাকাস্থ পাঁচটি প্রতিষ্ঠান স্থানান্তর

যমুনা ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত ঢাকাস্থ পাঁচটি প্রতিষ্ঠান স্থানান্তর

বিজয় দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

২০১২ সালে বিজয় দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

গরীবদের মাঝে কাপড় বিতরণ

ঈদ উল ফিতর উপলক্ষে গরীব দুঃখীদের মাঝে যমুনা ব্যাংক ফাউন্ডেশন কাপড় বিতরণ করে।

Solar Village (সোলার ভিলেজ)

সম্প্রতি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার অন্তর্গত চর তেরটাকিয়া নামক নদী সিকসিত্ম চরাঞ্চলের অবহেলিত গ্রামটিকে সোলার ভিলেজে রূপান্তরিত করা হয়েছে যা গত ১১-০৪-২০১১ তারিখে উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উল্লেখিত সোলার ভিলেজ উদ্বোধন করেন। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ মতিয়র রহমান। চর তেরটাকিয়া গ্রামটি প্রত্যনত্ম চরাঞ্চল এবং অজ পাড়া-গাঁ যেখানে বৈদ্যুতিক আলো নেই, কেরোসিনের অভাবে সেই গ্রামের অনেক গরীব ও মেধাবী শিক্ষার্থীরা রাতে লেখাপড়া করতে পারে না। এই গ্রামটিকে আমরা সোলার ভিলেজ হিসেবে উদ্বোধন করেছি। যে গ্রামের প্রতিটি ঘরে আমরা সোলার প্যানেল স্থাপন করে বিদ্যুতের আলোর ব্যবস্থা করে দিয়েছি। ঐ গ্রামের প্রতিটি ঘর এখন বিদ্যুতের আলোয় ঝলমল। এখন থেকে ঐ গ্রামের শিক্ষার্থীরা রাতের বেলায় সোলার বাতিতে লেখাপড়া চালিয়ে যেতে পারবে, গ্রামবাসীরা নির্বিঘেড়ব নিরবচ্ছিনড়ব ভাবে রাতের কাজগুলো করতে পারবে। সেখানে তারা আধুনিক জীবনের ছোঁয়া পাবে। গ্রামবাসীদের জ্বালানী খরচের অনেক সাশ্রয় হবে, জীবন যাত্রার মান আরও উনড়বত হবে। আমরা মনে করি এ কাজটি একটি দৃষ্টানত্মমূলক উদ্যোগ যা অন্যদের জন্য অনুসরনীয়। এ সব দৃষ্টানত্ম যদি দেশের বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান ও বিত্তবান ব্যক্তিবর্গ অনুসরন করে তাহলে আমাদের বিশ্বাস দেশে অনগ্রসর জনগোষ্ঠী বিশেষভাবে উপকৃত হবে এবং জাতীয় অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক অবদান রাখবে।

যমুনা ব্যাংক মাদ্রাসা (অবৈতনিক) এর শুভ উদ্বোধন

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের অর্থায়ন ও পরিচালনায় ঢাকার রায়েরবাজারে যমুনা ব্যাংক মাদ্রাসা (অবৈতনিক) এর শুভ উদ্বোধন। প্রধান অতিথি- যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এবং সভাপতি - যমুনা ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ মতিয়র রহমান।

Model Village (আদর্শ গ্রাম)

Corporate Social Responsibility কার্যক্রমের অংশ হিসেবে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ঠাকুরগাঁও জেলার সিনাপাড়া নামক একটি অজ পাড়া-গাঁ কে Model Village এ রূপান্তরিত করার প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছে। আমাদের এই উদ্যোগের উদ্দেশ্য হচ্ছে সে গ্রামে কোন নিরক্ষর মানুষ থাকবে না, শিশু শিক্ষাসহ বয়স্ক শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি ঘরকে বিদ্যুতের আলোতে আলোকিত করা হবে এবং ভাল ফসল উৎপাদনের জন্য সেচের ব্যবস্থা করা হবে। ময়লা-আবর্জনা থেকে সবুজ সার তৈরীর ১টি প্লান্ট চালু রয়েছে। কেউ বেকার থাকবে না, পুরুষ ও মহিলাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে সেখানে কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্র চালু করা হয়েছে, ইন্টারনেট ব্রাউজিং এর ব্যবস্থা রয়েছে, ভোকেশনাল ট্রেনিং সেন্টার খুলে মানবসম্পদকে প্রশিক্ষন দেয়া হচ্ছে, সেলাই প্রশিক্ষন কেন্দ্র চালু রয়েছে।  উন্নত স্যানিটেশনের ব্যবস্থা করা হচ্ছে। উক্ত গ্রামে কাঁচা পায়খানা থাকবে না। তথ্য, সংবাদ ও নির্দোষ চিত্ত বিনোদনের ব্যবস্থার মাধ্যম হিসেবে টেলিভিশনের ব্যবস্থা রয়েছে। মামলা মোকদ্দমা এবং ঝগড়া-বিবাদ এড়ানোর জন্য সেখানে স্থানীয় গন্য-মান্য ব্যক্তিদের সমন্বয়ে পরামর্শক কমিটি গঠন করা হয়েছে। সুস্থ্ জীবন যাপনের জন্য প্রয়োজনীয় সকল উপায় উপকরণের মাধ্যমে গ্রামটিকে স্বয়ংসম্পূর্ণরূপে গড়ে তোলা হচ্ছে। সর্বোপরি একটি মডেল ভিলেজ গড়ে তুলতে যে সব উপকরণ দরকার সবই সরাবরাহ করা হচ্ছে। আমরা সমৃদ্ধ গ্রাম বাংলার যে স্বপ্ন দেখি এমনি একটি আদর্শ গ্রাম বিনির্মানে আমরা উদ্যোগী হয়েছি। আমরা মনে করি সমাজের বিত্তশালী সামর্থ্যবান প্রতিটি ব্যক্তি ও প্রতিষ্ঠান যদি দেশের ন্যূনতম একটি গ্রামকে আমাদের মত স্বাবলম্বী ও উন্নত গ্রামে রুপান্তরিত করার উদ্যোগ গ্রহণ করে তাহলে অবহেলিত গ্রাম-বাংলা অচিরেই সমৃদ্ধ বাংলায় পরিণত হবে।

জাতীয় এবং সামাজিক অনুষ্ঠান

আমাদের জাতীয় ও সামাজিক মূল্যবোধ এবং সাংস্কৃতিক ঐতিহ্য বজায় রাখাকে যমুনা ব্যাংক গৌরবের কাজ মনে করে। এ লক্ষ্যে স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস, পুলিশ সপ্তাহ ইত্যাদি অনুষ্ঠানে যমুনা ব্যাংক ফাউন্ডেশন নিয়মিত অনুদান দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় মহান বিজয় দিবস উপলক্ষ্যে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

Events Calender