অন্যান্য কার্যক্রম

চট্টগ্রামে ব্যাংকিং সেবা ও সিএসআর এর গুরুত্ব শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশন উদ্যোগে ব্যাংকিং সেবা ও সিএসআর এর গুরুত্ব শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। সম্প্রতি চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লু এর বল রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেমিনারে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমানসহ বেশ কয়েকজন পরিচালক। সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ। চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাসিরসহ যমুনা ব্যাংক এর অত্র অঞ্চলের শাখা ব্যবস্থাপকগন, কর্মকর্তা কর্মচারীসহ স্থানীয় গন্যমান্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রাজধানীর বাংলামটর, মগবাজার এলাকায় ডেঙ্গু নিধন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে মাসব্যাপী  ঢাকার বিভিন্ন এলাকায় ডেঙ্গু নিধন কর্মসূচী-২০১৯ আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় রাজধানীর বাংলামটর, মগবাজার তার আশপাশের এলাকায় ঔষধ ছিটিয়ে মশক নিধন অভিযান চালানো হয়। স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, এমপি প্রধান অতিথি হিসেবে কর্মসূচীর উদ্ধোধন করেন। যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ  এর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ ও প্রধান কার্যালয়ের উধর্¦তন কর্মকর্তা, ঢাকার বিভিন্ন শাখার শাখা প্রধান ও কর্মকর্তাগণ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া  মাহফিলের আয়োজন করে যমুনা ব্যাংক ফাউন্ডেশন। রাজধানীর দিলকুশায় ব্যাংক এর প্রধান কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান  আলহাজ্ব নূর মোহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতিক,এমপি। যমুনা ব্যাংক এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমদসহ প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।

ডেঙ্গু নিধন কর্মসূচী-২০১৯ এর দ্বিতীয় দিন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চারদিন ব্যাপী ঢাকার বিভিন্ন এলাকায় ডেঙ্গু নিধন কর্মসূচী-২০১৯ আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় ৬ আগষ্ট ২০১৯ মঙ্গলবার রাজধানীর ধানমন্ডি, গ্রীনরোড, সেন্ট্রাল রোড ও তার আশপাশের এলাকায় ঔষধ ছিটিয়ে মশক নিধন অভিযান চালানো হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ  উক্ত কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদসহ প্রধান কার্যালয়ের উধর্¦তন কর্মকর্তা,ঢাকার বিভিন্ন শাখার শাখা প্রধান ও কর্মকর্তাগণ।

ডেঙ্গু নিধন কর্মসূচী-২০১৯

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চারদিন ব্যাপী ঢাকার বিভিন্ন এলাকায় ডেঙ্গু নিধন কর্মসূচী-২০১৯ আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় ৫ই আগষ্ট সোমবার রাজধানীর কাঠালবাগান,হাতিরপুল, ফ্রি স্কুল স্ট্রিট ও তার আশপাশের এলাকায় ওষধ ছিটিয়ে মশক নিধন অভিযান চালানো হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ  উক্ত কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদসহ প্রধান কার্যালয়ের উধর্¦তন কর্মকর্তা, ঢাকার বিভিন্ন শাখার শাখা প্রধান ও কর্মকর্তাগণ।

আইডিইবি, ঢাকায় “মহান স্বাধীনতা দিবসের গুরুত্ব ও তাৎপর্য” শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে আইডিইবি ঢাকায় “মহান স্বাধীনতা দিবসের  গুরুত্ব ও তাৎপর্য” শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর সাবেক চেয়ারম্যান, মাননীয় মন্ত্রী, বস্ত্র ও পাট মন্ত্রনালয় গোলাম দস্তগীর গাজী, বীর প্রতিক,এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ.কে.এম. মুশাররফ হুসাইন সহ পরিচালনা পর্ষদের অন্যান্য পরিচালকবৃন্দ। সন্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম।

মুন্সিগঞ্জ পুলিশ লাইনে মুন্সিগঞ্জ জেলা পুলিশকে একটি অত্যাধুনিক এম্বুলেন্স প্রদান

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের পক্ষ থেকে মুন্সিগঞ্জ পুলিশ লাইনে মুন্সিগঞ্জ জেলা পুলিশকে একটি অত্যাধুনিক এম্বুলেন্স  প্রদান করা হয় । যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ  মুন্সিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম এর হাতে এম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন। এসময় যমুনা ব্যাংক লিমিটেডের আশপাশের শাখা প্রধানগন ও মুন্সিগঞ্জ জেলা পুলিশের  উর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। চাবি হস্থান্তর অনুষ্ঠানে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান বলেন, জেলা পুলিশের দ্রুত স্বাস্থ্য সেবায় এ এম্বুলেন্স অগ্রনী ভূমিকা পালন করবে।

“আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এর গুরুত্ব ও তাৎপর্য” শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে আইডিইবি ঢাকায় “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এর গুরুত্ব ও  তাৎপর্য” শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এর সভাপতিত্বে সেমিনারের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর সাবেক চেয়ারম্যান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় এর মাননীয় মন্ত্রী জনাব মোঃ তাজুল ইসলাম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর চেয়ারম্যান এ,কে,এম ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ পরিচালনা পর্ষদের অন্যান্য পরিচালকবৃন্দ। সন্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকএর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিকুল আলম।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের তত্বাবধানে ও অর্থায়নে যাত্রা শুরু করলো কিডনী ডায়ালাইসিস সেন্টার

যাত্রা শুরু করলো যমুনা ব্যাংক ফাউন্ডেশনের তত্বাবধানে ও অর্থায়নে কিডনী ডায়ালাইসিস সেন্টার। রাজধানীর শান্তিনগরে নিজস্ব ভবনে আনুষ্ঠানিকভাবে এর কার্যক্রমের উদ্বোধন করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ, মানবসম্পদ বিভাগের প্রধান মামুন মাহমুদসহ উর্ধ্বতম কর্মকর্তা- কর্মচারী ও ডায়ালাইসিস সেন্টারের চিকিৎসক, নার্সসহ বিভিন্ন স্থরের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। সম্পূর্ন অলাভজনক এ প্রতিষ্ঠানে জটিল কিডনী রোগীদের স্বল্পমূল্যে চিকিৎসা দেয়া হবে।

মহান বিজয় দিবস ২০১৮ উপলক্ষে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা

মহান বিজয় দিবস ২০১৮ উপলক্ষে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন অভ্যন্তরীন সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান  মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর চেয়ারম্যান  ইঞ্জিনিয়ার এ.কে.এম. মুশাররফ হুসাইন, পরিচালক কানুতোষ মজুমদার, মোঃ সিরাজুল ইসলাম ভরসা, মোঃ ইসমাইল হোসেন সিরাজী এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। প্রতিযোগীতায় রাজধানীর বিভিন্ন স্কুলের প্রায় পাঁচ শতাধিক ছাত্রছাত্রী অংশ গ্রহন করেন। এদের মধ্য থেকে ৩০ জনকে পুরস্কৃত করে যমুনা ব্যাংক ফাউন্ডেশন এবং একজন প্রতিবন্ধি প্রতিযোগিকে বিশেষ পুরস্কার দেওয়া হয়।

রাজধানীর শান্তিনগরে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টারের শুভ উদ্বোধন

যমুনা ব্যাংক ফাউন্ডেশন-এর উদ্যোগে ও অর্থায়নে রাজধানীর শান্তিনগরে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক পরিচালনা পর্ষদ এর পরিচালক ও মাননীয় সংসদ সদস্য জনাব গোলাম দস্তগীর গাজী, বীর প্রতিক।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক  ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ।  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালক জনাব কানুতোষ মজুমদার, জনাব ইসমাইল হোসেন সিরাজী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ।  এছাড়া  ব্যাংক এর উপ ব্যবস্থাপনা পরিচালকগন, বিভাগীয় প্রধানগণ, ম্যানেজার, ডাচবাংলা ব্যাংক, শান্তিনগর শাখার প্রধানসহ রাজধানীর শাখা প্রধানগন ও  ব্যাংকএর বিপুল সংখ্যক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ  উপস্থিত ছিলেন।  উক্ত ডায়ালাইসিস সেন্টারে রোগীদের স্বল্পমূল্যে চিকিৎসা দেয়া হবে।

মহান বিজয় দিবস ২০১৭ উপলক্ষ্যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা

সম্প্রতি মহান বিজয় দিবস ২০১৭ উপলক্ষে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশানের চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর পরিচালক কানুতোষ মজুমদার এবং যমুনা ব্যাংক ফাউন্ডেশানের সিইও ও  ব্যাংক এর অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকএর ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। প্রতিযোগীতায় রাজধানীর বিভিন্ন স্কুলের পাঁচ শতাধিক ছাত্রছাত্রী অংশ নেন। এর মধ্যে ৩০ জনকে পুরস্কৃত করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রান বিতরণ

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার বালুখালি দাখিল মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গনে রোহিঙ্গা শরণার্থী পরিবারের মাঝে প্রায় ৫০ লক্ষ টাকা সমমূল্যের ২৫০০ বস্তা ত্রান (চাল, ডাল, লবণ, তেল, মুড়ি, পেঁয়াজ, আলু ও পানি)ও নগদ টাকা বিতরণ করা হয়। উক্ত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) এমপি, পরিচালক,  যমুনা ব্যাংক লিমিটেড, মোঃ তাজুল ইসলাম এমপি, মাননীয় সভাপতি, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, বাংলাদেশ জাতীয় সংসদ ও পরিচালক, যমুনা ব্যাংক লিমিটেড,  মোঃ ইসমাইল হোসেন সিরাজী, চেয়ারম্যান, যমুনা ব্যাংক লিমিটেড এবং আলহাজ্ব নূর মোহাম্মদ , চেয়ারম্যান, যমুনা ব্যাংক ফাউন্ডেশন, পরিচালক, যমুনা ব্যাংক লিমিটেড উপস্থিত থেকে ত্রান বিতরণ করেন। এ সময়ে আরও উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক  ও সিইও শফিকুল আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদ এবং স্থানীয় জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতি, ইউকে এর উদ্যোগে সেমিনার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতি, ইউকে এর উদ্যোগে পূর্ব লন্ডনে আল হামরা রেস্টুরেন্টে এক আলোচনা সভার আয়োজন করা হয়।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। তিনি তার বক্তব্যে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং যমুনা ব্যাংক লিমিটেডের বিভিন্ন্ বৈদেশিক বিষয়ক কার্যক্রম ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিএসআর কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম। সভায় সভাপতিত্ব করেন এডভোকেট আলহাজ মোঃ হালিম বেপারী এবং সভা পরিচালনা করেন মোয়াজ্জেম হোসেন সোহরাব।

মহান বিজয় দিবস ২০১৬ উপলক্ষ্যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে মহান বিজয় দিবস ২০১৬ উপলক্ষ্যে ঢাকার বিভিন্ন স্কুলের ৭০০ জন ছাত্রছাত্রীদের অংশ গ্রহনে এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়েজন করা হয়।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার  বিতরণ করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ, উপব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাইফুদ্দিন আহমেদ। এছাড়া অনুষ্ঠানে ব্যাংকের অন্যান্য নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাধীনতা দিবসে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে আইডিইবি, ঢাকায়  "মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য ও গুরুত্ব" শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। যমুনা ব্যাংকের নির্বাহী কমিটি ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের পরিচালক কানুতোষ মজুমদার ও অডিট কমিটির চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম এবং ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম। এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ,  এ কে এম সাইফুদ্দিন আহমেদ এবং মোঃ হাবিবুর রহমান ।

যমুনা ফাউন্ডেশনের উদ্যোগে "আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য ও গুরুত্ব" শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে আইডিইবি, ঢাকায়  "আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য ও গুরুত্ব" শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান ও যমুনা ব্যাংকের পরিচালক মোঃ তাজুল ইসলাম এমপি, পরিচালক কানুতোষ মজুমদার ও অডিট কমিটির চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম।

মহান বিজয় দিবস ২০১৫ উপলক্ষ্যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে মহান বিজয় দিবস ২০১৫ উপলক্ষ্যে ঢাকার ৩৬টি স্কুলের ছাত্রছাত্রীদের অংশ গ্রহনে এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়েজন করা হয়।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার  বিতরণ করেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ মোঃ সিরাজুল ইসলাম ভরসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক কানুতোষ মজুমদার ও ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম।   এছাড়া ও সম্মানিত অতিথি হেসেবে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ,  এ কে এম সাইফুদ্দিন আহমেদ এবং মোঃ হাবিবুর রহমান।

যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও খান অ্যান্ড সন্স (বিডি) লিমিটেড এর চুক্তি

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মাদ এবং যমুনা ব্যাংকের চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম ভরসা'র উপস্থিতিতে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও খান অ্যান্ড সন্স (বিডি) লিমিটেড এর মধ্যে "ওল্ড হোম" বিল্ডিং নির্মাণের জন্য একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর ও বিনিময় করেন যমুনা ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সদস্য সচিব শফিকুল আলম এবং খান অ্যান্ড সন্স (বিডি) লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক মোঃ মজিবুর রহমান খান। এছাড়াও অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

যমুনা ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কম্বল হস্তান্তর

শীতার্তদের মাঝে বিতরণের জন্য যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০০০ কম্বল হস্তান্তর করেন । কম্বল গ্রহন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মহান বিজয় দিবস ২০১৪ উপলক্ষ্যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা

মহান বিজয় দিবস ২০১৪ উপলক্ষ্যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে বাংলাদেশ শিশু একাডেমী, ঢাকায়  এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়েজন করা হয়।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার  বিতরণ করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম।   এছাড়া ও উপস্থিত ছিলেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ্ উদ্দীন আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মদ  এবং মোঃ হাবিবুর রহমান।  চিত্রাংকন প্রতিযোগিতায় ঢাকার ৪০টি স্কুলের ৫৫০ জন  ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করে। 

যমুনা ব্যাংক ডিপি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন

যমুনা ব্যাংক ডিপি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চট্টগ্রামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে চট্টগ্রামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে কুমিল্লায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শীর্ষক সেমিনার

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে কুমিল্লায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে বিজয় দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে বিজয় দিবস-২০১৩ উপলক্ষে  চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

যমুনা ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত ঢাকাস্থ পাঁচটি প্রতিষ্ঠান স্থানান্তর

যমুনা ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত ঢাকাস্থ পাঁচটি প্রতিষ্ঠান স্থানান্তর

বিজয় দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

২০১২ সালে বিজয় দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

গরীবদের মাঝে কাপড় বিতরণ

ঈদ উল ফিতর উপলক্ষে গরীব দুঃখীদের মাঝে যমুনা ব্যাংক ফাউন্ডেশন কাপড় বিতরণ করে।

Solar Village (সোলার ভিলেজ)

সম্প্রতি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার অন্তর্গত চর তেরটাকিয়া নামক নদী সিকসিত্ম চরাঞ্চলের অবহেলিত গ্রামটিকে সোলার ভিলেজে রূপান্তরিত করা হয়েছে যা গত ১১-০৪-২০১১ তারিখে উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উল্লেখিত সোলার ভিলেজ উদ্বোধন করেন। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ মতিয়র রহমান। চর তেরটাকিয়া গ্রামটি প্রত্যনত্ম চরাঞ্চল এবং অজ পাড়া-গাঁ যেখানে বৈদ্যুতিক আলো নেই, কেরোসিনের অভাবে সেই গ্রামের অনেক গরীব ও মেধাবী শিক্ষার্থীরা রাতে লেখাপড়া করতে পারে না। এই গ্রামটিকে আমরা সোলার ভিলেজ হিসেবে উদ্বোধন করেছি। যে গ্রামের প্রতিটি ঘরে আমরা সোলার প্যানেল স্থাপন করে বিদ্যুতের আলোর ব্যবস্থা করে দিয়েছি। ঐ গ্রামের প্রতিটি ঘর এখন বিদ্যুতের আলোয় ঝলমল। এখন থেকে ঐ গ্রামের শিক্ষার্থীরা রাতের বেলায় সোলার বাতিতে লেখাপড়া চালিয়ে যেতে পারবে, গ্রামবাসীরা নির্বিঘেড়ব নিরবচ্ছিনড়ব ভাবে রাতের কাজগুলো করতে পারবে। সেখানে তারা আধুনিক জীবনের ছোঁয়া পাবে। গ্রামবাসীদের জ্বালানী খরচের অনেক সাশ্রয় হবে, জীবন যাত্রার মান আরও উনড়বত হবে। আমরা মনে করি এ কাজটি একটি দৃষ্টানত্মমূলক উদ্যোগ যা অন্যদের জন্য অনুসরনীয়। এ সব দৃষ্টানত্ম যদি দেশের বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান ও বিত্তবান ব্যক্তিবর্গ অনুসরন করে তাহলে আমাদের বিশ্বাস দেশে অনগ্রসর জনগোষ্ঠী বিশেষভাবে উপকৃত হবে এবং জাতীয় অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক অবদান রাখবে।

যমুনা ব্যাংক মাদ্রাসা (অবৈতনিক) এর শুভ উদ্বোধন

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের অর্থায়ন ও পরিচালনায় ঢাকার রায়েরবাজারে যমুনা ব্যাংক মাদ্রাসা (অবৈতনিক) এর শুভ উদ্বোধন। প্রধান অতিথি- যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ এবং সভাপতি - যমুনা ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ মতিয়র রহমান।

Model Village (আদর্শ গ্রাম)

Corporate Social Responsibility কার্যক্রমের অংশ হিসেবে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ঠাকুরগাঁও জেলার সিনাপাড়া নামক একটি অজ পাড়া-গাঁ কে Model Village এ রূপান্তরিত করার প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছে। আমাদের এই উদ্যোগের উদ্দেশ্য হচ্ছে সে গ্রামে কোন নিরক্ষর মানুষ থাকবে না, শিশু শিক্ষাসহ বয়স্ক শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি ঘরকে বিদ্যুতের আলোতে আলোকিত করা হবে এবং ভাল ফসল উৎপাদনের জন্য সেচের ব্যবস্থা করা হবে। ময়লা-আবর্জনা থেকে সবুজ সার তৈরীর ১টি প্লান্ট চালু রয়েছে। কেউ বেকার থাকবে না, পুরুষ ও মহিলাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে সেখানে কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্র চালু করা হয়েছে, ইন্টারনেট ব্রাউজিং এর ব্যবস্থা রয়েছে, ভোকেশনাল ট্রেনিং সেন্টার খুলে মানবসম্পদকে প্রশিক্ষন দেয়া হচ্ছে, সেলাই প্রশিক্ষন কেন্দ্র চালু রয়েছে।  উন্নত স্যানিটেশনের ব্যবস্থা করা হচ্ছে। উক্ত গ্রামে কাঁচা পায়খানা থাকবে না। তথ্য, সংবাদ ও নির্দোষ চিত্ত বিনোদনের ব্যবস্থার মাধ্যম হিসেবে টেলিভিশনের ব্যবস্থা রয়েছে। মামলা মোকদ্দমা এবং ঝগড়া-বিবাদ এড়ানোর জন্য সেখানে স্থানীয় গন্য-মান্য ব্যক্তিদের সমন্বয়ে পরামর্শক কমিটি গঠন করা হয়েছে। সুস্থ্ জীবন যাপনের জন্য প্রয়োজনীয় সকল উপায় উপকরণের মাধ্যমে গ্রামটিকে স্বয়ংসম্পূর্ণরূপে গড়ে তোলা হচ্ছে। সর্বোপরি একটি মডেল ভিলেজ গড়ে তুলতে যে সব উপকরণ দরকার সবই সরাবরাহ করা হচ্ছে। আমরা সমৃদ্ধ গ্রাম বাংলার যে স্বপ্ন দেখি এমনি একটি আদর্শ গ্রাম বিনির্মানে আমরা উদ্যোগী হয়েছি। আমরা মনে করি সমাজের বিত্তশালী সামর্থ্যবান প্রতিটি ব্যক্তি ও প্রতিষ্ঠান যদি দেশের ন্যূনতম একটি গ্রামকে আমাদের মত স্বাবলম্বী ও উন্নত গ্রামে রুপান্তরিত করার উদ্যোগ গ্রহণ করে তাহলে অবহেলিত গ্রাম-বাংলা অচিরেই সমৃদ্ধ বাংলায় পরিণত হবে।

জাতীয় এবং সামাজিক অনুষ্ঠান

আমাদের জাতীয় ও সামাজিক মূল্যবোধ এবং সাংস্কৃতিক ঐতিহ্য বজায় রাখাকে যমুনা ব্যাংক গৌরবের কাজ মনে করে। এ লক্ষ্যে স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস, পুলিশ সপ্তাহ ইত্যাদি অনুষ্ঠানে যমুনা ব্যাংক ফাউন্ডেশন নিয়মিত অনুদান দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় মহান বিজয় দিবস উপলক্ষ্যে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

Events Calender